Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

ত্রিশালে আ.লীগের দুই গ্রুপের সংঘর্ষে নিহত ১

প্রকাশের সময় : ১৬ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম | আপডেট : ৯:৩৯ এএম, ১৮ নভেম্বর, ২০১৬

ময়মনসিংহ অফিস : আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ময়মনসিংহের ত্রিশালের বালিপাড়ায় আ.লীগের দুই গ্রুপের সংঘর্ষে সাইফুল মোল্লা নামে একজন আজ বুধবার নিহত হয়েছে। দুই পক্ষের হামলা, ধাওয়া-পাল্টাধাওয়া,সংঘর্ষ ও গোলাগুলিতে আহত হয়েছে কমপক্ষে ১৫ জন। এদের মধ্যে ৪ জনকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ কয়েক’শ রাউন্ড ফাঁকা গুলি ছুঁড়ে। এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে। র‌্যাব ও পুলিশ মোতায়েন রয়েছে।
ত্রিশাল থানার ওসি মো. মনিরুজ্জামান ও স্থানীয়রা জানায়, ময়মনসিংহের ত্রিশাল উপজেলার বালিপাড়া ইউনিয়ন পরিষদের নির্বাচনকে ঘিরে নবনির্বাচিত চেয়ারম্যান ও আ’লীগ নেতা গোলাম মো. বাদলের সাথে স্থানীয় যুবলীগ সভাপতি আব্দুল বারির সাথে বিরোধ চলছে দীর্ঘদিন ধরে। নির্বাচনে জয়লাভের পর বাদল চেয়ারম্যানের লোকজন বালিপাড়া বাজারে অবস্থিত যুবলীগ অফিসও বারির বাড়িতে অকর্বিতে হামলা, ভাংচুর ও অগ্নিসংযোগ করে। এ নিয়ে দু’গ্রুপের মধ্যে চরম উত্তেজনা চলছিল। মঙ্গলবার যুবলীগের উদ্যোগে বারি গ্রুপ সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী সমাবেশ করার পর থেকে দুই গ্রুপের মধ্যে আবার উত্তেজনা ছড়িয়ে পড়ে।
আধিপত্য বিস্তারের জেরে বুধবার সকালে চেয়ারম্যান গ্রুপের মোল্লা বাড়িতে অতর্কিতে সশস্ত্র হামলা চালায় বারি গ্রুপের লোকজন। এ খবর ছড়িয়ে পড়লে বাদল চেয়ারম্যানের লোকজন রেলস্টেশনে বাড়ির ভাই আব্দুল বাতেনের অফিস ও স্টেশনসহ বাড়িঘরে হামলা ও ভাংচুর চালায়। এরপর দু’গ্রুপই দা,লাঠি,ফালা,বল্লমসহ দেশীয় অস্ত্রসস্ত্রে সজ্জিত হয়ে হামলায় জড়িয়ে পড়ে। ঘন্টাব্যাপী চলা ধাওয়া-পাল্টাধাওয়া,সংঘর্ষ ও গোলাগুলিতে পুরো এলাকা রণক্ষেত্রে পরিনত হয়।খবর পেয়ে একঘন্টা পর ত্রিশাল পুলিশ ও র‌্যাব ঘটনাস্থল পৌঁছে কয়েকশ রাউন্ড গুলি ছুঁড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। হামলায় রেলস্টেশন এলাকার মুদির দোকানদার মোল্লা বাড়ির সাইফুল মোল্লাসহ গুরুত্বর ৫ জনকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে আনা হলে পথিমধ্যেই সাইফুল মোল্লা মারা যায়।
অতিরিক্ত পুলিশ সুপার নুরে আলম জানান, কয়েকশ রাউন্ড গুলি ছুঁড়ে দু’গ্রুপের ধাওয়া-পাল্টাধাওয়া ও সংঘর্ষের নিয়ন্ত্রণে আনে পুলিশ। এ সময় ৫ পুলিশ আহত হয়েছেন। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। অতিরিক্ত পুলিশ ও র‌্যাব মোতায়েন রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ