Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সিলেটের রাস্তায় ঈদ আনন্দের নামে বখাটেদের উৎপাত, শাসাতে নেমেছে পুলিশ

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ৭ মে, ২০২২, ৬:৫৮ পিএম

ঈদ উপলক্ষে সিলেটের পর্যটন স্পগুলোতে প্রতিদিনই সমাগম ঘটছে লাখো পর্যটক ও প্রকৃতিপ্রেমীর। তবে ঈদ আনন্দের নামে প্রায়ই রাস্তা কাঁপিয়ে পিকআপে চড়ে কিছু উশৃঙ্খল যুবককে লাউড স্পিকারে উচ্চস্বরে গান বাজিয়ে এর তালে তালে উদ্যম নাচ করে ছুটতে দেখা যায়। ঈদের পরদিন থেকে সিলেটের বিভিন্ন রাস্তায় দেখা গেছে এমন দৃশ্য। বিশেষ করে সিলেট-ভোলাগঞ্জ ও সিলেট-জাফলং সড়কে উশৃঙ্খল যুবকরা এমন কান্ড ঘটাচ্ছেন বেশি।

বিষয়টি পুলিশের নজরে আসার পরপরই অ্যকশনে নামে পুলিশ। এমন ট্রাক বা পিকআপ যেখানেই পাচ্ছে, সেখানেই গাড়ি থামিয়ে এসব উশৃঙ্খল যুবককে ফিরিয়ে দিচ্ছে পুলিশ।
গত কয়েকদিন ধরে দেখা যাচ্ছে, ঈদ আনন্দের নামে সিলেটের বিভিন্ন রাস্তায় উশৃঙ্খল তরুণ-যুবকদের ‘ডিজে ট্রাক’র দৌরাত্ম্য বেড়েছে। ট্রাক বা পিকআপে মাইক বেঁধে উচ্চ স্বরে হিন্দি গান বাজিয়ে তরুণ-যুবকরা গানের তালে তালে নাচছে আর ফুর্তি করছে। অনেক সময় তাদের হাতে থাকে রং। রাস্তায় চলাচলরত গাড়িতে ও মানুষের শরীরে রং ছিটিয়ে দেয় তারা। মহিলা কিংবা তরুণী দেখলেই উৎপাত বাড়ে বেশি। তবে এমন ট্রাক বা পিকআপ দেখলেই এখন পুলিশ আটকে দিচ্ছে। থামাচ্ছে উশৃঙ্খল যুবক-তরুণদের। গতকাল সিলেট-তামাবিল সড়কের বটেশ্বরে দেখা যায় এমন দৃশ্য। তবে শুধু বটেশ্বর এলাকায়ই নয়, সিলেট-তামাবিল সড়কের হরিপুর, দরবস্ত, জৈন্তাপুর বাজার ও চার নম্বর এলাকায় এভাবে ‘ডিজে ট্রাক’ দেখলেই অ্যাকশনে যাচ্ছে পুলিশ।
এ বিষয়ে সিলেট জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) লুৎফর রহমান বলেন, এসব উচ্ছৃঙ্খল যুবক-তরুণদের ঠেকাতে পুলিশ পালন করছে দায়িত্ব। গত ৩-৪ দিনে আটক করা হয়েছে এমন বেশ কয়েকটি ট্রাক। এছাড়া হাইওয়ে পুলিশ জেলা পুলিশের সহযোগিতা নিয়ে রাস্তায় টহল দিচ্ছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ