Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

মৃত্যুহীন টানা ১৬ দিন

দেশে করোনাভাইরাস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ মে, ২০২২, ১২:০০ এএম

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে টানা ১৬ দিন কেউ মারা যায়নি। গত ২৪ ঘণ্টায় এই অদৃশ্য ভাইরাসে আক্রান্ত হয়ে কারো মৃত্যু হয়নি। এ যাবত করোনায় মোট মৃত্যু হয়েছে ২৯ হাজার ১২৭ জনের। এ সময় নতুন করে শনাক্ত হয়েছেন ১৯ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৯ লাখ ৫২ হাজার ৭৬৬ জন। গতকাল শুক্রবার স্বাস্থ্য অধিদপ্তর পক্ষ থেকে পাঠানো করোনা বিষয়ক এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতাল ও বাড়িতে উপসর্গবিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২৫৮ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৮ লাখ ৯৭ হাজার ৪৬ জন। সারাদেশে সরকারি- বেসরকারি ব্যবস্থাপনায় ৮৭৯টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৩ হাজার ৪৫৬টি এবং মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৩ হাজার ৪৫৫টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ১ কোটি ৪০ লাখ ৪ হাজার ৫৯২টি।

এতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার শূন্য দশমিক ৫৫ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৯৪ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ১৫ শতাংশ। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৯ শতাংশ।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ১ জন আইসোলেশনে এসেছেন এবং আইসোলেশন থেকে ছাড়পত্র পেয়েছেন ৪৭ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন ৪ লাখ ৪৩ হাজার ৬৯৭ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র পেয়েছেন ৪ লাখ ১৩ হাজার ৩৩৫ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ৩০ হাজার ৩৬২ জন। স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য মতে ২০২০ সালের ৮ মার্চ দেশে করোনা ভাইরাসের প্রথম রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ করোনায় আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। এখন করোনাভাইরাস কার্যত নিয়ন্ত্রণে এসে গেছে। তবে চীন-ভারত-কোরিয়াসহ বিশ্বের অনেক দেশে নতুন করে করোনাভাইরাস ছড়িয়ে পড়ার খবর পাওয়া যাচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ