Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন : বাউফল আওয়ামী লীগ অফিসে ১৪৪ ধারা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৬ মে, ২০২২, ৭:৩৩ পিএম

পটুয়াখালী উপজেলা আওয়ামী লীগ দলীয় কার্যালয় জনতা ভবনে একই স্থানে একই সময়ে দুই গ্রুপ পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন আহ্বান করায় বৃহস্পতিবার রাতে ১৪৪ ধারা জারি করে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আল আমিন। আজ শুক্রবার সকাল ১০টায় এই দুই সংবাদ সম্মেলন ডাকা হয়েছিল। ১৪৪ ধারা জারির কারণে সেখানে তারা সংবাদ সম্মেলন করতে পারেননি। তবে পৃথক স্থানে তারা সংবাদ সম্মেলন করেছেন।

পটুয়াখালীর বাউফল উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক গ্রুপের আয়োজনে পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। আজ শুক্রবার সকাল সাড়ে ১০টায় বাউফল উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও পৌর আওয়ামী লীগের সভাপতি ইব্রাহিম ফারুকের বাংলাবাজারের বাস ভবনের সামনে সভাপতি আ স ম ফিরোজ এমপি গ্রুপের সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন উপজেলা আওয়ামী লীগের দফতার সম্পাদক ফরিদ আহমেদ। অপরদিকে বেলা ১১টার দিকে বাউফল প্রেসক্লাবে পাল্টা সংবাদ সম্মেলন করেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান মোতালেব হাওলাদার।

বাউফল উপজেলা আওয়ামী লীগের সভাপতি আ স ম ফিরোজ গ্রুপের পক্ষ থেকে আহ্বান করা সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ফরিদ আহমেদ। সংবাদ সম্মেলনে বলা হয়, ‘উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান আবদুল মোতালেব হাওলাদার দলীয় শৃঙ্খলা ভঙ্গ করে নেতাকর্মীর বিরুদ্ধে বিভিন্ন ধরনের বিষোদগার করে যাচ্ছেন। স্থানীয় সংসদ সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক চিফ হুইপ আ স ম ফিরোজ এমপির বিরুদ্ধে মানহানিকর ও কুরুচিপূর্ণ বক্তব্য দিয়ে আসছেন, যা বিভিন্ন সময়ে ফেসবুকেও প্রকাশ করছেন। তিনি দলীয় নেতৃত্ব না মেনে দলের ভাবমূর্তি ক্ষুণ্ন করে কার্যক্রম পরিচালনা করছেন। মোতালেব হাওলাদার বিভিন্ন প্রকার অনিয়ম, নিয়োগ বাণিজ্য, জায়গা দখল, টাকা আত্মসাৎ, দলীয় পদ এবং জনপ্রতিনিধির ক্ষমতা ব্যবহার করে এহেন অপকর্ম নেই যা তিনি করেননি। এসব কর্মকাণ্ড থেকে বিরত থাকতে সভাপতি আ স ম ফিরোজ সাধারণ সম্পাদককে বারবার বলা হলেও তিনি কর্ণপাত করেননি, যা দলীয় ভাবমূর্তি ক্ষুণ্ন করে এবং দলীয় শৃঙ্খলা ভঙ্গের শামিল। এমনকি দলীয় ইফতার পার্টি নিয়েও অপরাজনীতি করেছেন সাধারণ সম্পাদক মোতালেব।’

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. মোশারেফ খান, যুগ্ম সাধারণ সম্পাদক ও পৌর আওয়ামী লীগের সভাপতি মো. ইব্রাহিম ফারুক, সাংগঠনিক সম্পাদক ও সূর্যমনি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেন বাচ্চুসহ আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, ইউনিয়ন আওয়ামী লীগের নেতাকর্মী। এ ছাড়া ৮টি ইউনিয়ন পরিষদের সব চেয়ারম্যান ছিলেন। অপরদিকে উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোতালেব হাওলাদার বাউফল প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে দাবি করেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আ স ম ফিরোজ দলীয় কর্মকাণ্ডে স্বেচ্ছাচারী হয়ে উঠেছেন। আওয়ামী লীগ সংগঠনকে তিনি পরিবারতন্ত্রে পরিণত করার পাঁয়তারা করছেন। ১৯৭৯ সালে পটুয়াখালী-২ বাউফল উপজেলা থেকে এমপি নির্বাচিত হয়ে আওয়ামী লীগের ত্যাগী নেতাকর্মীদের দল থেকে সুকৌশলে দূরে সরিয়ে রেখেছেন এবং নিজের পছন্দের লোক যারা আওয়ামী লীগবিরোধী, বিএনপি ছাত্রদল ও জাতীয় পার্টির নেতাকর্মীদের দলীয় পোস্ট দিয়েছেন।

এই সংবাদ সম্মেলনে উপজেলা আওয়ামী লীগের কোষাধক্ষ্য দাসপাড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জাহাঙ্গির আলম, মদরপুরা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান গোলাম মোস্তফা, বাউফল সদর ইউনিয়নের চেয়ারম্যান মো. জাহিদুল ইসলামসহ ছাত্রলীগ, যুবলীগের কতিপয় নেতাকর্মী উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ