Inqilab Logo

বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা দেশে ৮৩২ মিলিমিটার বৃষ্টিপাত

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৩ মে, ২০২২, ১১:৩০ পিএম

সারা দেশে গত ২৪ ঘণ্টায় ৮৩২ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। সারা দেশে ঈদের দিন বৃষ্টি হবে বলে আবহাওয়া অধিদপ্তর আগে থেকেই পূর্বাভাস দিয়েছিল। সে অনুযায়ী মঙ্গলবার ভোর থেকে দেশের বিভিন্ন জেলায় বৃষ্টিপাতল শুরু হয়।

মঙ্গলবার আবহাওয়াবিদ মো. তরিকুল নেওয়াজ কবির স্বাক্ষরিত সন্ধ্যা ৬টার পূর্বাভাসে এ তথ্য জানা গেছে।

আবহাওয়া অধিদপ্তর জানায়, ঢাকা, টাঙ্গাইল, মাদারীপুর, গোপালগঞ্জ, নিকলি, ময়মনসিংহ, নেত্রকোনা, চট্টগ্রাম, সন্দ্বীপ, সীতাকুণ্ড, রাঙামাটি, কুমিল্লা, চাঁদপুর, মাইজদীকোর্ট, ফেনী, হাতিয়া, কক্সবাজার, কুতুবদিয়া, সিলেট, শ্রীমঙ্গল, রাজশাহী, ঈশ্বরদী, বগুড়া,বদলগাছী, তাড়াশ, খুলনা, মংলা, সাতক্ষীরা, যশোর, চুয়াডাঙ্গা, কুমারখালী, বরিশাল, পটুয়াখালী, খেপুপাড়া ও ভোলায় ৮৩২ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। বৃষ্টিপাত বাড়ার সঙ্গে সঙ্গে তাপমাত্রাও কমেছে প্রায় ২ ডিগ্রি সেলসিয়াস। সোমবার সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল ৩৬. ৩ ডিগ্রি সেলসিয়াস। আজ সেটা কমে দাঁড়িয়েছে ৩৪.৪ ডিগ্রিতে।

আবহাওয়া অফিস জানায়, আজ সন্ধ্যায় ঢাকায় বাতাসের আপেক্ষিত আর্দ্রতা ছিল ৭৬ শতাংশ যেটা গতকাল ছিল ৫৪ শতাংশ। আগামী ৪৮ ঘণ্টায় সারা দেশে বৃষ্টিসহ বজ্র বৃষ্টি হ্রাস পেতে পারে এবং আগামী ৫ দিনের মধ্যে আন্দামান সাগরে একটি লঘুচাপ সৃষ্টি হতে পারে। এই লঘুচাপটি সৃষ্টি হলেই চলতি বছরের সবচেয়ে শক্তিশালী ঘূর্ণিঝড়ে রূপ নিতে পরে। যেটার নাম আসানি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ