Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

ঈদযাত্রায় বঙ্গবন্ধু সেতুতে পৌনে ১২ কোটি টাকা টোল আদায়

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ মে, ২০২২, ১০:৪৮ পিএম

ঈদযাত্রায় বঙ্গবন্ধু সেতু দিয়ে গত চারদিনে পারাপার হয়েছে এক লাখ ৫৩ হাজার ৩২৭টি যানবাহন। আর টোল আদায় হয়েছে ১১ কোটি ৭০ লাখ ২০ হাজার ৭৫০ টাকা। এসব তথ্য নিশ্চিত করেছে বঙ্গবন্ধু সেতু কর্তৃপক্ষ।

এর মধ্যে রবিবার (২ মে) সকাল ৬টা থেকে সোমবার (৩ মে) সকাল ৬টা পর্যন্ত সেতুর ওপর দিয়ে পারাপার হয়েছে ৩৪ হাজার ১৩৭টি যানবাহন। এর ফলে টোল আদায় হয়েছে দুই কোটি ৫৯ লাখ ৯৯ হাজার ৮০০ টাকা।

ঢাকাগামী ১০ হাজার ৩০টি যানবাহন পারাপার হয়। এতে টোল আদায় হয় ৭৮ লাখ ৪৮ হাজার ৫০০ টাকা। উত্তরবঙ্গগামী ২৪ হাজার ১০৭টি যানবাহন পারাপার হয়। আর এতে টোল আদায় হয় এক কোটি ৮১ লাখ ৫১ হাজার ৩০০ টাকা।

দেশের দ্বিতীয় বৃহত্তম ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়ক রাজধানী ঢাকার সঙ্গে সড়ক পথে উত্তরবঙ্গের একমাত্র যোগাযোগ মাধ্যম। ঈদের সময় ঘরমুখো মানুষের যানবাহনের ভিড়ে এই মহাসড়কে যানজটের সৃষ্টি হয়। তবে এবার জনগণ নির্বিঘ্নে যানজটমুক্ত পরিবেশে ঘরে ফিরতে পারছে।

বঙ্গবন্ধু সেতুর সাইট অফিসের নির্বাহী প্রকৌশলী আহসান মাসুদ বাপ্পি জানান, ঈদযাত্রায় বঙ্গবন্ধু সেতু দিয়ে গড়ে ৩৫ থেকে ৩৭ হাজার যানবাহন পারাপার হয়। তবে গত বছর সর্বোচ্চ একদিনে ৫২ হাজার যানবাহন পারাপার হয়েছিল। স্বাভাবিক অবস্থায় প্রতিদিন ২০ থেকে ২১ হাজার যানবাহন সেতু পারাপার হয়। প্রতিবছর ঈদে এ মহাসড়ক দিয়ে উত্তরবঙ্গের লাখ লাখ মানুষ যাতায়াত করেন। বঙ্গবন্ধু সেতুর পূর্ব পাড়ে ৯টি বুথ দিয়ে টোল আদায় ও পশ্চিম পাড়ে ৯টি বুথ দিয়ে যানবাহন চলাচল করছে। টোল প্লাজা সার্বক্ষণিক সচল রাখার ব্যবস্থা নেওয়া হয়েছে। গত চারদিনে টোল আদায় হয়েছে ১১ কোটি ৭০ লাখ ২০ হাজার ৭৫০ টাকা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ