Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

শোলাকিয়ায় ঈদের জামাত সকাল সাড়ে ১০টায়

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ মে, ২০২২, ১০:২৩ পিএম

কিশোরগঞ্জের শোলাকিয়ায় মঙ্গলবার (৩ মে) সকাল ১০টায় শুরু হবে ঈদের জামাত। রেওয়াজ অনুযায়ী, বন্দুকের গুলির মাধ্যমে নামাজ শুরুর সংকেত দেওয়া হবে। এবার অনুষ্ঠিত হবে ১৯৫তম জামাত। এতে ইমামতি করবেন মাওলানা মুফতি ফরিদ উদ্দিন মাসউদ।

দেশের সর্ববৃহৎ ঈদের জামাত হয়ে থাকে কিশোরগঞ্জের ঐতিহাসিক শোলাকিয়া ঈদগাহ ময়দানে। প্রতি ঈদে সেখানে দেশের বিভিন্ন প্রান্ত থেকে এসে অংশ নেন দেড় থেকে দুই লাখ মানুষ। করোনা ভাইরাস মহামারীর কারণে দুই বছর বন্ধ থাকার পর এবার ঈদুল ফিতরের জামাত আয়োজনের প্রস্তুতি শেষ হয়েছে।

শোলাকিয়ার আশপাশের অঞ্চলের মানুষ যাতে ঈদ জামাতে অংশ নিতে পারেন, তার জন্য মঙ্গলবার দুটি বিশেষ ট্রেন পরিচালনা করবে বাংলাদেশ রেলওয়ে। ট্রেন দুটি ভৈরব এবং ময়মনসিংহ থেকে কিশোরগঞ্জে যাবে। এসব তথ্য জানিয়েছেন বাংলাদেশ রেলওয়ের সহকারী পরিবহন কর্মকর্তা আমিনুল হক।

তিনি বলেন, ‘মঙ্গলবার শোলাকিয়ায় ঈদের জামাত পড়তে দুটি ইদ স্পেশাল ট্রেন ছাড়া হবে। একটি ভৈরব থেকে সকাল ৬টায় ছেড়ে ৮টায় কিশোরগঞ্জ পৌঁছাবে। আরেকটি ময়মনসিংহ থেকে ভোর পৌনে ৬টায় ছেড়ে যাবে। সেটি কিশোরগঞ্জে পৌঁছাবে সাড়ে ৮টায়।’

আমিনুল আরও বলেন, ‘ঈদের মোনাজাত শেষে আবার যাত্রীদের নিয়ে ফিরবে ট্রেন দুটি।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ