Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খরচ কমাতে মেগান মার্কলের সিরিজ বাতিল করলো নেটফ্লিক্স

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২ মে, ২০২২, ৭:২৭ পিএম

ব্রিটিশ রাজবধূ মেগান মার্কলের অ্যানিমেটেড সিরিজ ‘পার্ল’ বাতিল করেছে নেটফ্লিক্স। খরচ কমানোকে এই পদক্ষেপের কারণ দেখিয়েছে স্ট্রিমিং কোম্পানিটি। গত বছরের শেষ ভাগে এ সিরিজ নির্মাণের খবর দিয়েছিল নেটফ্লিক্স। বাদ দেওয়া বেশ কয়েকটি প্রকল্পের মধ্যে এটি একটি। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এ তথ্য জানায়।

বিবিসি তাদের প্রতিবেদনে লিখেছে, এই কোম্পানিটির বাজার দর হারানোর পরিমাণ প্রায় ২০ মিলিয়ন ডলার; এই পরিস্থিতিতে বিশেষজ্ঞরা সতর্ক করেছেন যে নেটফ্লিক্সকে আপন ধারায় ফিরতে যথেষ্ট বেগ পেতে হবে।

এরআগে এপ্রিলে নেটফ্লিক্স জানায়, বছরের প্রথম তিন মাসে তারা দুই লাখ গ্রাহক হারিয়েছে। গ্রাহক সংখ্যার এই বিরাট পতনে স্ট্রিমিং কোম্পানিটি তাদের লক্ষ্যমাত্রা থেকে পিছিয়েও পড়েছে। প্ল্যাটফর্মটির শঙ্কা, আরও অনেক গ্রাহক হয়তো ছেড়ে যাওয়ার জন্য প্রস্তুত।

ব্রিটিশ রাজপুত্র হ্যারি ও পুত্রবধূ হলিউড তারকা মেগান ওটিটি প্ল্যাটফর্ম নেটফ্লিক্সে যুক্ত হওয়ার খবর ২০২০ সালে দেওয়ার পর সোশাল মিডিয়ায় মিশ্র প্রতিক্রিয়া এসেছিল। কেউ অভিনন্দন জানিয়েছিলেন, কেউ আবার নেটফ্লিক্স ছেড়ে যাওয়ার হুমকিও দিয়েছিলেন।

রাজকীয় জীবন ছেড়ে উত্তর আমেরিকায় পাড়ি জমানো ডিউক এবং ডাচেস অব সাসেক্সের ‘আর্চওয়েল প্রেডাকশন’ গত বছর ঘোষণা করেছিল যে মেগান ‘পার্ল’ সিরিজের নির্বাহী প্রযোজক হবেন। ১২ বছর বয়সী এক কিশোরী, যাকে অনুপ্রাণিত করেছে ইতিহাসের বিখ্যাত ও প্রভাবশালী কয়েক নারী, সেই কিশোরীর জীবনের রোমাঞ্চময় ঘটনা ঘিরে পার্লের গল্প তৈরির পরিকল্পনা নেওয়া হয়েছিল। এখন পার্ল বাতিলে আর্চওয়েল প্রেডাকশন থেকে কোনো প্রতিক্রিয়া জানতে পারেনি বিবিসি।

তবে পার্ল বাতিল হলেও নেটফ্লিক্স জানিয়েছে যে তারা আর্চওয়েল প্রডাকশনকে একেবারে ছেড়ে যাচ্ছে না। ‘হার্ট অব ইনভিকাস’ নামে একটি প্রামাণ্য সিরিজসহ আর্চওয়েলের সঙ্গে আরও কিছু কাজ কাজ চালিয়ে যাবে নেটফ্লিক্স। ‘হার্ট অব ইনভিকাস’ সিরিজটি প্রিন্স হ্যারির পরিকল্পিত, যা আহত প্রবীণ খোলোয়ারদের নিয়ে নির্মিত।

নেটফ্লিক্স আরও জানিয়েছে, তারা শিশুদের জন্য ‘ডাইনো ডেকেয়ার’ এবং ‘বুনস অ্যান্ড কার্সেস’ নামের আরও দুটি অ্যানিমেটেড সিরিজ নিয়েও আপাতত এগোচ্ছে না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ