Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

বঙ্গবন্ধু সেতু‌ দিয়ে রেকর্ড পরিমাণ মোটরসাই‌কেল পারাপার

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৩০ এপ্রিল, ২০২২, ১১:৩৩ পিএম

টাঙ্গাইলে বঙ্গবন্ধু সেতু‌তে রেকর্ড পরিমাণ মোটরসাই‌কেল পারাপারে হয়ে‌ছে। গত ২৪ ঘণ্টায় সেতুর পূর্ব ও পশ্চিম টোলপ্লাজা দি‌য়ে ৭ হাজার ৯৫৯টি মোটরসাই‌কেল পারাপার হ‌য়ে‌ছে। শ‌নিবার (২৯ এপ্রিল) বিকেলে বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের বঙ্গবন্ধু সেতু সাইট অফিসের নির্বাহী প্রকৌশলী আহসান মাসুদ বাপ্পী এ তথ্য নিশ্চিত করেছেন।

জানা গেছে, ঈদ‌কে কেন্দ্র ক‌রে পরিবহনের পাশাপাশি মোটরসাই‌কেল‌যো‌গে ঝুঁকি নি‌য়ে পরিবার নি‌য়ে বাড়ি যাচ্ছে মানুষ। এতে বঙ্গবন্ধু সেতু‌তে সর্বোচ্চ পরিমাণ মোটরসাই‌কেল পারাপার হ‌য়ে‌ছে। গত ২৪ ঘণ্টায় বঙ্গবন্ধু সেতু দি‌য়ে ৭ হাজার ৯৫৯টি মোটরসাই‌কেল পাড় হ‌য়ে‌ছে; যা গতকাল শুক্রবার মোটরসাই‌কে‌লের পারাপারের সংখ্যা ছিল ৫ হাজারের অধিক। এ ছাড়া মালবাহী ও গণপ‌রিবহনসহ ৪২ হাজার ১৯৯‌টি যানবাহন সেতু পারাপার হ‌য়ে‌ছে। এতে সেতু‌তে টোল আদায় হ‌য়ে‌ছে ৩ কো‌টি ১৮ লাখ ৮ হাজার টাকা।

বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের বঙ্গবন্ধু সেতু সাইট অফিসের নির্বাহী প্রকৌশলী আহসান মাসুদ বাপ্পী ব‌লেন, সেতুর টো‌লের ইতিহাসে এইবারই প্রথম রেকর্ড পরিমাণ বঙ্গবন্ধু সেতু দি‌য়ে মোটরসাই‌কেল পারাপার হ‌য়ে‌ছে‌। ত‌বে মানুষজন মোটরসাই‌কে‌লেযো‌গে বে‌শি যা‌চ্ছে। এতে সেতুর পা‌শেই মোটরসাই‌কে‌লের জন‌্য দুটি অস্থায়ী টোলবুথ চালু করা হ‌য়ে‌ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ