Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

সাভারে কয়েকটি স্থানে যানবাহনের চাপ বৃদ্ধি

সাভার থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ এপ্রিল, ২০২২, ৯:৫৫ পিএম

পবিত্র ঈদুল ফিতর সামনে রেখে পরিবারের সঙ্গে ঈদ করতে নাড়ির টানে বাড়ি ছুটছে মানুষ। গত কয়েক দিনে ঈদযাত্রায় যাত্রীদের তেমন চাপ না থাকলেও শনিবার ইফতারির পর থেকে ঘরমুখো মানুষের ছিল ঢল। সাভার ও আশুলিয়া শিল্পাঞ্চলের সব কারখানা বন্ধ হওয়ায় বাস, পিকআপ ট্রাক ও মোটরসাইকেলে করে বাড়ি ফিরতে শুরু করেছে ঘরমুখো মানুষ। ফলে পরিবহনের চাপ বৃদ্ধি পাওয়ায় কয়েকটি পয়েন্টে দেখা দিয়েছে যানজটের।

দেখা গেছে, ঢাকা-আরিচা মহাসড়কের জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে নবীনগর পর্যন্ত, নবীনগর-চন্দ্রা মহাসড়কের নবীনগর থেকে বাইপাইল পর্যন্ত ও ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের জামগড়া থেকে গাজীপুরের চন্দ্রা মোড় পর্যন্ত প্রায় ১৫ কিলোমিটার যানজটের সৃষ্টি হয়ছে। ফলে দুর্ভোগে পড়েছেন ঘরমুখো মানুষ। এ ছাড়া সাভার বাসস্ট্যান্ডের সার্ভিস লেনে যত্রতত্র গাড়ি পার্কিংয়ে কারনে মাঝেমধ্যে কিছুটা গাড়ির চাপ লক্ষ করা গেছে। তবে হাইওয়ের রোডের মূল লেইন ফাঁকা।

সাভার হাইওয়ে থানার পরিদর্শক আতিকুর রহমান বলেন, যানজট নিরসনে আমাদের ২৫ টি টিমে প্রায় দেড় শতাধিক পুলিশ কাজ করছেন। ইফতারির পরে গাড়ির চাপ কিছুটা বেড়েছে। তবে গুরুতর যানজট মহাসড়কে নেই। আমরা ঘরমুখো মানুষের যাত্রা নির্বিঘ্ন করতে মহাসড়কে রয়েছি।

তিনি বলেন, অন্যান্য বারের তুলনায় এবার যানজট নেই বললেই চলে। নিবিঘ্নে মানুষ বাড়ি ফিরতে পারছে।

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের বাইপাইল এলাকায় কথা হয় পোশাক শ্রমিক জুলেখা বেগমের সাথে। তিনি বলেন, নাটোরে বাড়ি যাওয়ার উদ্দেশ্যে পরিবার নিয়ে রওনা হয়েছি। যানজটের কারনে এখন বিরক্ত বোধ করছি। আবার মানুষের ঢল বেশি হওয়ায় সুযোগ নিচ্ছে বাস মালিকরা।

ডিইপিজেডের পোশাক কর্মী ফরিদা পারভীন বলেন, বাস ভাড়া বেশি থাকায় বাড়ি ফেরা অনিশ্চিত হয়ে পড়েছে। তার মতো অনেক যাত্রীই বিপাকে পড়েছেন। অনেকে নিরুপায় হয়ে ঝুঁকি নিয়ে ট্রাক-পিকআপ ও মোটরসাইকেলে বাড়ি ফিরছে বলেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ