Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সাংবাদিকের বাড়িতে হামলা ও লুটপাট সীতাকুণ্ড থানায় মামলা

সীতাকুণ্ড (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১ মে, ২০২২, ১২:০২ এএম

সীতাকুণ্ডে সাংবাদিক সবুজ শর্মা সাকিলের বাড়িতে সন্ত্রাসী হামলা-ভাঙচুর ও লুটপাটের ঘটনায় আসামিরা এখনো গ্রেফতার হয়নি। তবে তথ্যপ্রযুক্তির মাধ্যমে তাদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে বলে জানান থানা পুলিশ। এ বিষয়ে ঘটনার রাতেই ৪ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো ১৫ জনকে আসামি করে সীতাকুণ্ড মডেল থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। মামলা সূত্রে জানা যায় গত শুক্রবার বিকালে সীতাকুণ্ড উপজেলার বাড়বকুণ্ড ইউনিয়নের ভায়েরখীল গ্রামের বাসিন্দা সীতাকুণ্ড প্রেসক্লাবের অর্থ সম্পাদক দৈনিক আজকের পত্রিকার সীতাকুণ্ড প্রতিনিধি সাংবাদিক সবুজ শর্মা শাকিলের বাড়িতে হামলা চালায় স্থানীয় মো. হাসেম, আকবর, সানিফ ও রাকিবসহ ১৫-২০ জনের একটি সংঘবদ্ধ সন্ত্রাসী দল। তাদের সীমানা প্রাচীরের ভেতরে প্রবেশ করে আম গাছ থেকে আম পাড়তে শুরু করে তারা। এসময় ঘরে থাকা সবুজ শর্মার ভাই, মঞ্জু শর্মা ও বোন শিখা শর্মা বের হয়ে গাছ থেকে আম পেড়ে নেবার কারন জানতে চাইলে সন্ত্রাসীরা তাদেরকে শারীরিকভাবে লাঞ্চিত করে। শুধু তাই নয় তারা ঘরে প্রবেশ করে আলমিরাসহ ঘরের আসবাবপত্র ভাঙচুর ও নগত টাকাসহ মূল্যবান জিনিসপত্র লুটে নেয়।
আর যাবার সময় তাদেরকে প্রাণনাশেরও হুমকি দিয়ে যায় তারা। এদিকে ভুক্তভোগী সাংবাদিক সবুজ শর্মা শাকিল বলেন, গত শুক্রবার বিকেলে একদল সন্ত্রাসী আমাদের বাড়িতে এসে গাছ থেকে আম পাড়তে শুরু করে। আমার ভাই, বোন ও বৌদি তাদের বাধা দিতে গেলে এসময় আমার পরিবারের সদস্যদের উপর হামলা চালায়। পরে ঘরে ঢুকে টাকা ও মূল্যবান জিনিসপত্র লুট করে নিয়ে যায়। ঘটনার পর আমরা জানতে পারি যে এটি একটি পরিকল্পিত হামলা। তাই আসামিদের বিরুদ্ধে আমরা মামলা দায়ের করেছি।
সীতাকুণ্ড থানার ওসি আবুল কালাম আজাদ বলেন, আমরা ঘটনার খবর শুনে তাৎক্ষণিকভাবে ঘটনাস্থালে পুলিশ পাঠিয়েছি। বর্তমানে আসামিরা পলাতক আছে। তবে তথ্য প্রযুক্তির মাধ্যমে তাদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ