Inqilab Logo

শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আর্থিক প্রতারণার মামলা: জ্যাকুলিনের সম্পত্তি বাজেয়াপ্ত

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৩০ এপ্রিল, ২০২২, ৬:৪৮ পিএম

ভারতের আলোচিত ২০০ কোটি রুপি আর্থিক প্রতারণার মামলায় বলিউড অভিনেত্রী জ্যাকুলিন ফার্নান্দেজের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিয়েছে দেশটির এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। এই তারকার ৭ কোটি রুপির সম্পত্তি বাজেয়াপ্ত করেছে সংস্থাটি। এছাড়া মামলার প্রধান আসামী সুকেশ চন্দ্রশেখর জ্যাকুলিনকে যে সকল দামি উপহার দিয়েছেন, সেই উপহারগুলো বাজেয়াপ্ত করা হয়েছে।

ভারতীয় সংবাদমাধ্যম সূত্রে জানা গেছে, ইডি জ্যাকুলিনের ৭ দশমিক ২৭ কোটি রুপির সম্পত্তি বাজেয়াপ্ত করেছে। যার মধ্যে ৭ দশমিক ১২ কোটি রুপি হলো এফডি। ইডির অনুমান, সুকেশ প্রতারণার টাকা থেকে জ্যাকুলিনকে ৫ দশমিক ৭১ কোটি রুপি দিয়েছিলেন।

জ্যাকুলিনকে দেওয়া সুকেশের উপহারের তালিকায় রয়েছে গয়না, পাঁচটি ব্যাগ, ঘড়ি, চিনামাটির পাত্র, চারটি পার্সিয়ান বিড়াল (একটির মূল্য ৯ লাখ রুপি) এবং ৫২ লাখ রুপি মূল্যের ঘোড়া। এছাড়াও জ্যাকুলিনের বোনকে বিএমডব্লিউ ও তার মাকে প্রায় দেড় কোটি রুপি মূল্যের একটি গাড়িসহ মোট ১০ কোটি রুপির উপহার দিয়েছেন প্রতারক সুকেশ।

উল্লেখ্য, এর আগে একাধিকবার ইডির জিজ্ঞাসাবাদের মুখোমুখি হন জ্যাকুলিন। তিনি জানান, তদন্তের প্রক্রিয়ায় সম্পূর্ণ সহযোগিতা করবেন। এছাড়াও সুকেশের সঙ্গে নিজের ব্যক্তিগত সম্পর্কের কথা স্বীকার করেছিলেন এই অভিনেত্রী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ