Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বুকিং দেয়া যাত্রীদের নিচ্ছে না ঢাকা-বরগুনা রুটের ৩ লঞ্চ

বরগুনা জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৩০ এপ্রিল, ২০২২, ১২:০১ এএম

আগাম অর্থ প্রদান করে কেবিন বুকিং দেয়া যাত্রীদের না নিয়ে বরগুনা এবং আমতলী লঞ্চ ঘাট থেকে শুক্রবার ছেড়ে গেছে তিনটি লঞ্চ। বরগুনা ঘাট থেকে শুক্রবার বিকেলে এমভি রয়েল ক্রুজ ছেড়ে যাওয়ার কথা থাকলেও তারা বরগুনা ঘাটে খুব সকালে ঢাকার যাত্রী নামিয়ে দিয়ে চলে যায়। এমনকি তারা সকালে ছেড়ে যাবে সেটা বুকিং দেয়া যাত্রীদের জানানো হয়নি। একইভাবে আমতলী ঘাট থেকে বিকেলের অপেক্ষা না করেই সকালে ছেড়ে গেছে সুন্দরবন-৭ ও শতাব্দি বাঁধন। বরগুনার সদর রোডের ব্যবসায়ী জাকির হোসেন জানান, রয়েল ক্রুজ লঞ্চে আমাদের কেবিন বুকড করা ছিল। তারা আমাদের না জানিয়ে সকালে ছেড়ে গেছে। আমাদের জরুরী ঢাকা যাওয়ার কথা ছিল। আমতলীর নাম প্রকাশে অনিচ্ছুক একজন যাত্রী জানান, আমাদের না নিয়ে এমনকি না জানিয়ে লঞ্চ চলে গেছে। কয়েকজন যাত্রী জানান, তাদের বুকিংয়ের টাকাও ফেরৎ পাননি। আমতলী ঘাটের দায়িত্বে থাকা শহীদ মিয়া জানান, দশ বিশজন যাত্রীর ভোগান্তির জন্য মালিকপক্ষ বেশি যাত্রী নষ্ট করবে না, তাই লঞ্চ ছেড়ে গেছে। বরগুনা লঞ্চ ঘাটের সিদ্দিক মিয়া জানান, অনেক যাত্রী ঢাকা যাওয়ার জন্য ঘাটে এসেছেন। তারা জানেন না লঞ্চ ছেড়ে গেছে। এখন ঈদের সময় যাত্রীরা কিভাবে যাবে।

এ বিষয়ে বরগুনার এনডিসি নাজমুল হাসান বলেন, বিষয়টি নিয়ে ডিসি অবহিত করে পরবর্তী পদক্ষেপ নিতে হবে। বরগুনার লঞ্চ ঘাটের পোর্ট অফিসার মামুন অর রশিদ বলেন, এটা সম্পূর্ণ অন্যায়। তারা এভাবে যাত্রী না নিয়ে যেতে পারেন না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ