Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

দেবিদ্বারে যৌতুকের দাবিতে স্ত্রীকে পুড়িয়ে হত্যার চেষ্টা : স্বামী আটক

দেবিদ্বার (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ এপ্রিল, ২০২২, ১২:০২ এএম

কুমিল্লার দেবিদ্বারে যৌতুকের জন্য স্ত্রীকে নির্যাতন করে কেরোসিন ঢেলে পুড়িয়ে হত্যার চেষ্টার অভিযোগ স্বামী আসাদ সরকারকে আটক করেছে পুলিশ। সে উপজেলার গুনাইঘর গ্রামের নুরুল হক সরকারের ছেলে। অগ্নিদগ্ধ সাদিয়া আক্তার ঢাকা শেখ হাসিনা বার্ণ ইউনিটের আইসিইউতে চিকিৎসাধীন রয়েছে।

জানা গেছে, ২০২০ সালে উপজেলার গুনাইঘর গ্রামের আসাদ সরকারের সঙ্গে বিয়ে হয় একই উপজেলার পদ্মকোট গ্রামের অপুল সরকারের মেয়ে সাদিয়া আক্তারের। বিয়ের পর প্রথম ৫-৬ মাস তাদের সংসার ভালো ভাবেই চলছিল। কিন্তু তারপর থেকে শুরু হয় যৌতুকের টাকার জন্য সাদিয়াকে চাপ, যৌতুক না দেওয়ায় চলে শারীরিক নির্যাতন। এর মাঝে তাদের একটি ছেলে জন্মের পরই মারা যায়। এ ঘটনার পর যৌতুকের জন্য আরও চাপ দেন আসাদ ও তার পরিবারের লোকজন। গত কয়েক মাস ধরে বাবার বাড়ি থেকে ৫ লাখ টাকা এনে দেওয়ার জন্য চাপ দিতে থাকে তার স্বামী। টাকা না দিলে আগুনে পুড়িয়ে মারার হুমকি দেন সাদিয়াকে। সাদিয়ার বাবা অপুল সরকার প্রবাস থেকে বাড়ি ফিরে বর্তমানে বেকার। বাবার কাছে এত টাকা চাইতে পারবেন না জানালে সাদিয়ার ওপর নির্যাতনের মাত্রা বেড়ে যায়। গত ২৩ এপ্রিল সকাল আনুমানিক ৮টার দিকে দেবিদ্বার পৌর এলাকার বানিয়াপাড়ার ভাড়া বাসায় সাদিয়ার গায়ে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেন আসাদ। পরে প্রতিবেশীদের কাছে প্রচার করেন- ‘গ্যাসের চুলা থেকে আগুনে দগ্ধ হয়েছেন সাদিয়া’। এরপর তাকে উদ্ধার করে প্রথমে কুমিল্লা মেডিকেল পরে ঢাকায় নেওয়া হয়। ওই ঘটনায় গত বুধবার রাতে সাদিয়ার বাবা বাদী হয়ে মামলা করলে পুলিশ তার স্বামী আসাদ সরকারকে গত বৃহস্পতিবার আটক করেছে। এ দিকে হাসপাতালে সাদিয়ার সংকটাপন্ন। আগুনে শরীরের প্রায় ৪০ শতাংশ পুড়ে গেছে।

দেবিদ্বার থানার ওসি আরিফুর রহমান দৈনিক ইনকিলাবকে বলেন, আমাদের টিম প্রাথমিক তদন্ত করে অভিযুক্ত সাদিয়ার স্বামী আসাদ সরকারকে আটক করেছে। গত বৃহস্পতিবার দুপুরে আদালতে সোপর্দ করলে বিজ্ঞ বিচারক তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ