Inqilab Logo

মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

নেছারাবাদে তিনশটি স্থানে হবে ঈদ জামাত

নেছারাবাদ(পিরোজপুর)সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ এপ্রিল, ২০২২, ৩:৪৬ পিএম

পিরোজপুরের নেছারাবাদ উপজেলায় ৩০০ টি স্থানে ঈদ জামাত অনুষ্ঠিত হবে। উপজেলায় সবচেয়ে বড় ঈদ জামাত অনুষ্ঠিত হবে ছারছীনা দরবারে। ঈদের দিন সকাল সাড়ে আটটায় দরবারের ময়দানে জামাত অনুষ্ঠিত হবে। সেখানে উপজেলার বিভিন্ন এলাকা থেকে আগত প্রায় পাঁচ সহস্রাধিক লোকের সমাগমে বড় জামাত অনুষ্ঠিত হবে।

ছারছীনা আলিয়া মাদ্রাসার ভাইস প্রিন্সিপাল মাওলানা মো: রুহুল আমীন ছালেহী জানান, প্রাকৃতিক কোন বৈরী আবহাওয়া বিরাজ না করলে নির্ধারিত সময়ে সকাল সাড়ে আটটার মধ্য আনন্দগন পরিবেশে ছারছীনায় ঈদ জামাত অনুষ্ঠিত হবে।

উপজেলা ইসলামি ফাউন্ডেশন সূত্রে জানাগেছে, নেছারাবাদে ৪৬৫ টি জামে মসজিদ রয়েছে। এরমধ্য সব মসজিদে ঈদের জামাত হয়না। কোন কোন এলাকার তিন চারটি মসজিদ একত্রিত হয়ে একটি ময়দানে ঈদ জামাত অনুষ্ঠিত হয়। যেকারনে, উপজেলায় ৪৬৫ টি জামে মসজিদ থাকলেও ৩০০ টি স্থানে ঈদের জামাত অনুষ্ঠিত হবে।

উপজেলার ইসলামি ফাউন্ডেশনের মডেল কেয়ারটেকর মো: মাসুম বিল্লাহ জানান, উপজেলায় বৃহৎ ঈদ জামাত হবে ছারছীনায়। এরপরে বড় ঈদ জামাত হবে সুটিয়াকাঠি কেন্দ্রীয় ঈদগা ময়দান, বলদিয়া ডুবি মাদরাসা ঈদগা ময়দান, আলকিহাট বাজার ঈদগা ময়দান, পাটিকেল বাড়ী ঈদগা ময়দান, স্বরূপকাঠি পঞ্চগ্রাম ঈদগা ময়দান, কুনিয়ারি ঈদগা ময়দান, নেছারাবাদ কেন্দ্রীয় জামে মসজিদ, উপজেলা জামে মসজিদ, দ:জগন্নাথকাঠি জামে মসজিদ,থানা জামে মসজিদ। তিনি বলেন এসকল মসজিদে সকাল আটটা থেকে সাড়ে আটটার মধ্য ঈদ জামাত অনুষ্ঠিত হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ