Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ঈদকে পুজি করে বরিশাল সেক্টরের আকাশ পথে সরকারী বেসরকারী এয়ারলাইন্স-এ ভাড়া হৃাস-বৃদ্ধির প্রতিযোগীতা

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ২৭ এপ্রিল, ২০২২, ৬:২১ পিএম

ঈদুল ফিতরের আগে ঢাকা থেকে এবং পড়ে বরিশাল থেকে সরকারীÑবেসরকারী আকাশ পরিবহন সংস্থাগুলো আকাশপথে আকাশচুম্বি ভাড়া আদায় করলেও ফিরতি পথে ভাড়া হ্রাসের প্রতিযোগীতাও চলছে। ঈদকে সামনে রেখে বেসরকারী দুটি এয়ারলাইন্স-এর সাথে রাষ্ট্রীয় আকাশ পরিবহন সংস্থা বিমান’ও বিশেষ ফ্লাইট আর বাড়তি ভাড়া আদায় করছে।

ঈদের আগে বেসরকারী ইউএস বাংলা বরিশাল সেক্টরে ঢাকা থেকে সর্বনি¤œ ভাড়া ৬ হাজার ৮শ থেকে সর্বোচ্চ ১০ হাজার ৮শ টাকায় টিকেট বিক্রী করেছে। নভো এয়ার ৬ হাজার থেকে ৮ হাজার টাকায় এ রুটে যাত্রী পরিবহন করছে। নভো এয়ার ২৮ এপ্রিল থেকে ২ মে পর্যন্ত দুটি করে এবং ৩০ এপ্রিল ৩টি ফ্লাইট পরিচালনা করছে। অপর দিকে বিমান শুধুমাত্র ২৯ এপ্রিল ও ১মে দুটি বিশেষ ফ্লাইটে সাড়ে ৫ হাজার থেকে সাড়ে ৭ হাজার টাকায় ঢাকা বরিশাল আকাশ পথের টিকেট বিক্রী করছে।
তবে ঈদের আগে বরিশালÑঢাকা আকাশ পথে এবং পরে ঢাকাÑবরিশাল সেক্টরে সবগুলো এয়ারলাইন্সই হ্রাসকৃত ভাড়ায় যাত্রী পরিবহনের ঘোষনা দিয়েছে। এক্ষেত্রে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ঈদের আগে বরিশালÑঢাকা এবং ঈদের পড়ে ঢাকাÑবরিশাল আকাশ পথে ২ হাজার ৭শ টাকায় যাত্রী পরিবহনের ঘোষনা দিয়েছে।
এমনকি বেসরকারী ইউএস বাংলা ও নভো এয়ার’ও অনুরূপভাবে ঈদের আগে বরিশালÑঢাকা ও পড়ে ঢাকাÑবরিশাল রুটে ৩ হাজার ৫শ টাকায় যাত্রী পরিবহনের ঘোষনা দিয়েছে বলে জানা গেছে।
তবে খোজ নিয়ে জানা গেছে ঈদের দিন পর্যন্ত ঢাকা-বরিশাল এবং ঈদের পর দিন থেকে ১০ মে পর্যন্ত বরিশালÑঢাকা আকাশ পথে সরকারীÑবেসরকারী সব এয়ারলাইন্স-এর বাড়তি দামেও টিকেট বিক্রী শেষ হয়ে গেছে আরো কয়েক দিন আগেই। ঈদকে পুজি করে সরকারীÑবেসরকারী সব এয়ারলইন্স ৬১ এ্যারোনটিক্যাল মাইলের শুধু ঢাকা-বরিশাল আকাশ পথে ৩ সশ্রাধীক কিলোমিটারের ঢাকাÑব্যাংককÑঢাকা রুটের করোনা পূর্বকালীন সময়ের চেয়ে বেশী ভাড়া আদায় করছে বলে অভিযোগ সাধারন যাত্রীদের।
তবে এসব ব্যাপারে বরিশালে সরকারীÑবেসরকারী কোন এয়ারলাইন্সেরই দায়িত্বশীলগন মুখ খুলতে রাজী হননি। ২৭-৪-২০২২.



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ