Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ঝিকরগাছা পৌরসভার বিজয়ীরা সাড়ে তিন মাস পর শপথ নিলেন

যশোর ব্যুরো | প্রকাশের সময় : ২৭ এপ্রিল, ২০২২, ৫:৩৯ পিএম

যশোরের ঝিকরগাছা পৌরসভা ভোট গ্রহনের প্রায় সাড়ে তিন মাস পর শপথ নিলেন নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলররা। বুধবার (২৭ এপ্রিল) দুপুরে খুলনা বিভাগীয় কমিশনারের কার্যালয়ে নবনির্বাচিতদের শপথ বাক্য পাঠ করান বিভাগীয় কমিশনার ইসলামাইল হোসেন। এর আগে, চলতি বছরে ১৬ জানুয়ারি অনুষ্ঠিত নির্বাচনের ফল প্রকাশ স্থগিত করে হাইকোট। পরে আবেদনের ভিত্তিতে ছয় সপ্তাহের স্থগিতাদেশ খারিজ করেন আপিল বিভাগ। নবনির্বাচিত নারী কাউন্সিলর জেসমিন সুলতানার আবেদনের পরিপ্রেক্ষিতে ১৬ মার্চ এ খারিজের আদেশ দেন সুপ্রিম কোট। পরে ফল প্রকাশ করে গত ৪ এপ্রিল নবনির্বাচিতদের গেজেট প্রকাশ করে নির্বাচন কমিশন

অনুষ্ঠানে প্রথমে শপথ নেন মেয়র পদে নবনির্বাচিত মোস্তফা আনোয়ার হোসেন। পরে সংরক্ষিত মহিলা কাউন্সিলর শ্যামলী খাতুন, জেসমিন সুলতানা, নাজমুন নাহার এবং সাধারণ কাউন্সিলর পদে নজরুল ইসলাম, আরিফুল ইসলাম, সাজ্জাদুল জামান রনি, আব্দুল আলীম গাজী, একরামুল হক, নুরুজ্জামান বাবু, আমিরুল ইসলাম রাজা, তারিকুজ্জামান, ইউনুছ আলী শপথ গ্রহন করেন।
প্রসঙ্গত, সীমানা সংক্রান্ত মামলার জটিলতা কাটিয়ে দীর্ঘ ২১ বছর পর গত ১৬ জানুয়ারি অনুষ্ঠিত হয় ঝিকরগাছা পৌরসভা নির্বাচন। বেসরকারিভাবে ফলাফলও ঘোষণা করা হয়। কিন্তু ওই দিন হাইকোর্টের রায়ে পৌরসভার ৫ নম্বর ওয়ার্ড কীর্তিপুর খাদেমুল ইনসান (মহিলা) কেন্দ্রের ফলাফল স্থগিত করে নির্বাচন কমিশন। আর এতেই আটকে যায় নির্বাচনের পরবর্তী কার্যক্রম। চার সপ্তাহের জন্য স্থগিত করা রিট আবেদনটি করেন ঝিকরগাছার সাবেক উপজেলা চেয়ারম্যান বিএনপি নেত্রী সাবিরা সুলতানা। চার সপ্তাহ পর রিটের বাদী অধিক শুনানির জন্য আদালতে ফের আবেদন করেন। এতে ঝুলে যায় নির্বাচিতদের গেজেট। তবে এত দিন শপথ না নিলেও পূর্বের মেয়র মোস্তফা আনোয়ার পাশা জামাল বেসরকারি ফলাফলে নির্বাচিত হওয়ায় দায়িত্ব পালন করছিলেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ