Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নবাবগঞ্জে কাল বৈশাখী ঝড়ে১০টি গ্রাম লন্ডভন্ড!

ফসলের ব্যাপক ক্ষতি, আহত অর্ধশতাধিক

বিরামপুর(দিনাজপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ এপ্রিল, ২০২২, ৩:০৮ পিএম

দিনাজপুর জেলার নবাবগঞ্জ উপজেলার ৯নং কুঁচদহ ইউনিয়নের (প্রায়) ১০টি গ্রাম কাল বৈশাখী ঝড়ে লণ্ডভণ্ড হয়ে গেছে। ঘরে চাপা পড়ে অর্ধ শতাধিক মানুষ আহত হয়েছে। শত শত একর আমন ধানের ক্ষেত,ভুট্টাক্ষেত, সহ গাছপালার ব্যাপক ক্ষতি সাধিত হয়। গ্রামীণ সড়কের রাস্তাগুলোতে গাছ পোড়ে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে। বিদ্যুতের পোল ভেঙে গেছে। শত শত মানুষ কালবৈশাখীর ঝড়ে গৃহহারা হয়ে খোলা আকাশের নিচে মানবতায় জীবনযাপন করছে।

জানা যায়, গতকাল মঙ্গলবার রাত আনুমানিক ৯ টায় তারাবির নামাজ পড়ে ঘরে ফেরার কালে শুরু হয় কালবৈশাখীর তাণ্ডব লীলা। কাঁচা -আধা পাকা বাড়ি দুমড়ে-মুচড়ে যায়। ঘরে চাউনির টিন উড়ে যায়।স্থানীয় সাবেক ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সায়েম সবুজ জানান, কালবৈশাখী ঝড়ের সংবাদ পেয়ে এমপি মহোদয় এর উপস্থিতিতে উদ্ধার কাজ চালানো হয়। বর্তমান ইউপি চেয়ারম্যান আনারুল ইসলাম আনু জানান,কাল বৈশাখী ঝড়ে মানুষ, গবাদি পশু, গাছপালা ফসলের ক্ষেতের ব্যাপক ক্ষতি সাধিত হয়।

দিনাজপুর -৬ এর মাননীয় জাতীয় সংসদ সদস্য শিবলী সাদিক এর নিজস্ব ইউনিয়ন হাওয়ায় কাল বৈশাখী ঝড় শুরু হওয়ার সংবাদ পেয়ে দ্রুত সময়ের মধ্যে তিনি ঘটনাস্থল থেকে ঘরে চাপা পড়া মানুষদের উদ্ধার করে, রাতেই অ্যাম্বুলেন্স করে বিভিন্ন হাসপাতালে আহতদের চিকিৎসা ব্যবস্থা করেন।
ক্ষতিগ্রস্ত পরিবার গুলোর খাবারের ব্যবস্থা ও বসবাসের ব্যবস্থা করনের জন্য আজ বুধবার, দিনভর ক্ষতিগ্রস্ত কুঁচদহ, গিলা ঝুঁকি,সাতপাড়া, খোলাপাড়া,কুষ্টিয়া পাড়া, মুন্সীপাড়া, মাদ্রাসা পাড়া, সরকার পাড়া গ্রামে গিয়ে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশক্রমে, প্রতিটি ক্ষতিগ্রস্ত পরিবার কে নগদ ১০ হাজার টাকা করে আর্থিক সহায়তা ও খাদ্য প্রদান করেন।

এ ব্যাপারে শিবলী সাদিক এমপি বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশে দ্রুত সময়ে মধ্যে অসহায় মানুষদের বাড়ি ঘর মেরামত জন্য সরকারি অনুদান, খাদ্যের ব্যবস্থা, স্বল্প সময়ে ঘর নির্মাণের ব্যবস্থা করা হবে বলে জানান । এদিকে জেলা প্রশাসক এর পক্ষে নবাবগঞ্জ উপজেলা প্রশাসনের কর্মকর্তা গণ ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেন ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ