Inqilab Logo

শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নারায়ণগঞ্জে ঢাকা- চট্টগ্রাম মহাসড়কে থেমে, থেমে যানজট

সিদ্ধিরগঞ্জ সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ এপ্রিল, ২০২২, ২:৫৫ পিএম

ঈদ যত ঘনিয়ে আসছে ঢাকা চট্টগ্রাম মহাসড়কে যাত্রী এবং যানবাহনের চাপ ততই বাড়ছে। ঢাকা চট্টগ্রাম মহাসড়কের গড়ে উঠা অস্থায়ী বাস কাউন্টাগুলোতে অগ্রিম টিকেট বিক্রি বাড়ছে। যাত্রীদের ও পরিবহনের চাপ গতকয়েক দিনের তুলায় দিন দিন বাড়ছে। ফলে থেমে থেমে অস্থায়ী বাস স্টপিজের বাসনে এবং মহাসড়কের সিগ্যানাল গুলোতে থেমে থেমে যানজট সৃষ্টি হচ্ছে। তবে বেশিক্ষণ স্থায়ী হচ্ছে না।
আজ বুধবার সকাল সরেজমিনের ঘুরে দেখা যায় নারায়নগঞ্জের সাইন বোর্ড থেকে মেঘনা পর্যন্ত মোট ৭টি পয়েন্টে থেমে থেমে যানজট সৃষ্ট্ িহচ্ছে। সাইনবোর্ড, সানারপাড়, চিটাগাংরোড, কাঁচপুর , মদনপুর, মুগড়াপাড়া ও মেঘনা টুলপ্লাজার সামনের থেমে থেমে যানজটের সৃষ্টি হচ্ছে। তবে বেশিক্ষণ স্থায়ী হচ্ছেনা। তবে মদনপুর বাসস্ট্যান্ডে সিগ্যানালের কারণে একটু বেশি যানজাট সৃষ্টি হচ্ছে।

যানজটমুক্ত রাখতে হাইওয়ে পুলিশ বেশি কিছু পদক্ষেপ গ্রহণ করেছেন। যেমন ওয়ান বাই ওয়ান রোডের বেশ কিছু জায়গা গাড়ী ঘুরানোর জন্য কাটা ছিল। ঈদ উপলক্ষ্যে যাতে যানজট সৃষ্টি না হয় সেই জন্য হাইওয়ে পুলিশ অনেক জাগায় সেইসব কাটাগুলিা বন্ধ করে দিয়েছে। কারণ এসব কাটা জাগায় গাড়ী ঘুরালে যানজটের সৃষ্টি হয়। হানিফ পরিবহনের যাত্রী সোহাগ জানায় আমি ঢাকা থেকে চিটাগাং যাচ্ছি । নারায়নগঞ্জে আসতে বেশি সময় লাগিনি। সিগ্যানালে একটু যানজট ছিল তবে সহনীয়। স্টার লাইন পরিবহনের ড্রাইভার মানিক বলেন, ফেনী থেকে ঢাকা আসছে বেশ কয়েক জায়গায় যানজটের কবলে পড়েছি তবে বেশিক্ষণ বসে থাকতে হয়নি।

এব্যাপারে হাইওয়ে পুলিশের ঢাকা চট্টগ্রাম ও ঢাকা সিলেট মহাসড়কে নারায়নগঞ্জ অংশের দায়িত্ব প্রাপ্ত সহকারী পুলিশ সুপার অমৃত সুত্রধর ইনকিলাবকে জানান, আজ থেকে (বুধবার) ঈদ উপলক্ষে একটু যাত্রীচাপ লক্ষ্য করা যাচ্ছে। তবে আমরা ঢাকা চট্টগ্রæাম মহাসড়কে ৮টি ও ঢাকা সিলেট মহাসড়কে ৭টি ট্রাফিক টিম যানজট নিরসনে কাজ করছে। তাছাড়া ৩টি মোবাইল টিম ও ৩টি মোটরচাইকেলে টিম কাজ করছে। কোথাও কোন যানজটের খবর পেলে তাৎক্ষনি তারা ছুটে যাবে সেখানে। ,ঈদের বাড়ী ফেরা মানুষ যেন যানজটমুক্ত নিরাপদে বাড়ী ফিরতে পারে সেই জন্য হাইওয়ে পুলিশ দিনরাত কাজ করছে। এখন পর্যন্ত মহাসড়কে যান চলাচল স্বাভাবিক রয়েছে। আশা করছি কোন সমস্যা এবার হবে না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ