Inqilab Logo

শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কুমিল্লায় পাসপোর্ট অফিসে সেবা গ্রহীতা ও সাংবাদিক লাঞ্ছিতের ঘটনা তদন্তের নির্দেশ আদালতের

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ এপ্রিল, ২০২২, ১০:৩১ পিএম

কুমিল্লায় পাসপোর্ট অফিসের উপ-পরিচালক (ডিডি) নুরুল হুদার বিরুদ্ধে সেবাগ্রহীতাকে মারধর ও সংবাদ সংগ্রহে সাংবাদিক লাঞ্ছিত করার ঘটনায় অভিযোগ তদন্তের নির্দেশ দিয়েছেন আদালত। মঙ্গলবার কুমিল্লা ১নং আমলি আদলতের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. আব্বাস উদ্দিন স্বপ্রণোদিত হয়ে এ আদেশ প্রদান করেন।

আগামী ১৫ কার্যদিবসের মধ্যে র‌্যাব-১১, সিপিসি-২, কুমিল্লার কোম্পানি অধিনায়ক মেজর মোহাম্মদ সাকিব হোসেনকে তদন্ত প্রতিবেদন আদালতে দাখিলের নির্দেশ প্রদান করা হয়েছে।
আদেশ কপিতে উল্লেখ করা হয় চেয়ারে বসায় তিন সেবাগ্রহীতাকে পেটালেন ডিডি উল্লেখিত শিরোনামের সংবাদ আদালতের গোচরীভূত হয়েছে। এ সংবাদ সত্যি হয়ে থাকলে অফিসের উপ-পরিচালক (ডিডি) নুরুল হুদা ফৌজদারি অপরাধ সংঘটন করেছেন। তাছাড়া সংবাদকর্মী রাকিবুল ইসলাম রানা ও সাফিকে সাংবাদিক হিসেবে তাদের দায়িত্ব পালনে বাধা প্রদান করা ও মোবাইল ফোন ছিনিয়ে নেয়া ও আইন বিরোধী মর্মে আদালতের নিকট প্রতীয়মান হয় ।

বিষয়টি নিশ্চিত করে কুমিল্লা আদালতের পেশকার খোরশেদ আলম বলেন, সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. আব্বাস উদ্দিন মহোদয় স্বপ্রণোদিত হয়ে এ আদেশ প্রদান করেছেন। আদেশের কপি সংশ্লিষ্ট দপ্তরে পাঠানো হয়েছে। তদন্তের সময় উক্ত সংবাদের প্রতিবেদককে সার্বিক সহযোগিতা করার জন্য বলা হয়েছে। র‌্যাব-১১, সিপিসি-২, কুমিল্লার কোম্পানি অধিনায়ক মেজর মোহাম্মদ সাকিব বলেন, এ জাতীয় আদেশ কপি আমাদের কাছে এখনও আসেনি। কপি এলে আদালতের নির্দেশ অনুযায়ী তদন্ত কার্যক্রম শুরু করা হবে।

প্রসঙ্গত, গত ১৮ এপ্রিল সোমবার দুপুর ১২টায় কুমিল্লায় পাসপোর্ট অফিসে তিন সেবাগ্রহীতাকে মারধর করার অভিযোগ উঠে উপ-পরিচালক (ডিডি) নুরুল হুদার বিরুদ্ধে। এ ঘটনার বিষয়ে সংবাদ সংগ্রহে গেলে দৈনিক বাংলাদেশ সমাচার রিপোর্টার মো. সাফি ও ম্যাক নিউজের রাকিবুল রানাকে লাঞ্ছিত করে ভিডিও ধারণের সময় মোবাইল ছিনিয়ে নেয়া হয়। এমন একটি ভিডিও সমাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ