Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সন্ত্রাসী হামলার প্রতিবাদে ডাকা ধর্মঘট প্রত্যাহার

ব্রাহ্মণবাড়িয়া জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ এপ্রিল, ২০২২, ১২:০১ এএম

ব্রাহ্মণবাড়িয়া শহরের ঐতিহ্যবাহী ফারুকী বাজারে সন্ত্রাসী হামলার প্রতিবাদে ব্যবসায়ীদের ডাকা আধাবেলার ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে। গতকাল মঙ্গলবার সকাল ১০টার পর ধর্মঘট প্রত্যাহারের বিষয়টি জানায় ব্যবসায়ী নেতৃবৃন্দ। ব্যবসায়ীরা জানান, গত রবিবার শহরের ঐতিহ্যবাহী ফারুকী বাজারে সন্ত্রাসী হামলায় ব্যবসায়ীদের মারধার ও ভাঙচুরের ঘটনায় মঙ্গলবার সকাল ৬টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত আধাবেলার ধর্মঘট ডাকে বাজার কমিটি। এরই আলোকে ভোর থেকেই বাজারের সকল দোকানপাট বন্ধ ছিল। তবে সকাল ১০ টার পর পুলিশ ও স্থানীয় কাউন্সিলরের মাধ্যমে বিষয়টির সমাধান হওয়ায় ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে।
উল্লেখ্য, রবিবার বিকেলে কাজী পাড়া হাজী বাড়ির ইরফান ও এজাজুল নামের দুইজন ইফতার কিনতে বাজারে আসেন। এ সময় টাকা ভাঙানো নিয়ে ব্যবসায়ীদের সাথে তাদের তর্কাতর্কি হয়। এক পর্যায়ে দু পক্ষের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। পরে ইরফান ও এজাজুলের নেতৃত্বে দুর্বৃত্তরা বাজারে এসে ভাঙচুর চালায় এবং ব্যবসায়ীদের মারধর করে। এ নিয়ে উত্তেজনা সৃষ্টি হয়। সৃষ্ট পরিস্থিতিতে ব্যবসায়ীরা নিরাপত্তা ও হামলাকারীদের গ্রেফতারের দাবীতে মঙ্গলবার সকাল থেকে দুপুর ১২ টা পর্যন্ত আধাবেলা ধর্মঘট আহাবান করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ