Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

রোজা আল্লাহর দেয়া একটি বড় নেয়ামত

ফেনী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ এপ্রিল, ২০২২, ১২:০১ এএম

বাংলাদেশ ইসলামী ফ্রন্ট ও আহলে সুন্নাত ওয়াল জামায়াত ফেনী জেলা শাখার উদ্যোগে পবিত্র মাহে রমজানের তাৎপর্য শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিল গত সোমবার বিকেলে শহরের একটি চাইনিজ রেস্টুরেন্টে অনুষ্ঠিত হয়েছে। ইফতার মাহফিলে ইসলামী ফ্রন্ট ফেনী জেলা শাখার সভাপতি অধ্যক্ষ মাওলানা নুরুন্নবী রহমানীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অধ্যাপক কাজী নুরুল আলমের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ইসলামী ফ্রন্টের কেন্দ্রীয় যুগ্ম-সাধারণ সম্পাদক অধ্যক্ষ মাওলানা স উ ম আব্দুস সামাদ, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন আহলে সুন্নাত ওয়াল জামায়াতের ফেনী জেলার সভাপতি মাওলানা বদিউজ্জামান মজুমদার হামদানী, মাওলানা কাজী অলীউল্লাহ ভূঞা, মাওলানা নুরুল ইসলাম মজুমদার, মাওলানা সাঈদুল ইসলাম মজুমদার, মাওলানা ফয়েজ আহমদ মজুমদার প্রমুখ।
ইফতার পূর্বে আলোচনায় প্রধান অতিথি বলেন, আল্লাহপাক প্রত্যেক মুসলমানের ওপর রোজা ফরজ করেছেন। কারণ আল্লাহ পাকের একটি উদ্দেশ্যে ছিল, মানুষকে মুত্তাকী করা, সকল পাপাচার থেকে মুক্ত রাখা। কিন্তু বর্তমান যুগে রমজান আসলে আমাদের দেশে পাপাচারের মাত্রা কয়েকগুণ বেড়ে যায়। আজ আমাদের মধ্যে মাহে রমজানের কোনো কদর এবং গুরুত্ব নেই। তিনি বলেন, মাহে রমজান আল্লাহ পাকের দেয়া একটি বড় নেয়ামত। এই সুযোগ প্রত্যেক মুসলমানের জন্য বছরে একবার আসে। তাই এই রমজানকে সম্মান করতে হবে। আল্লাহ যে উদ্দেশ্যে আমাদেরকে রমজান দিয়েছেন মুত্তাকী হওয়ার জন্য, আমরা নিজেদের জীবনে নিজেদেরকে মুত্তাকী করে আল্লাহর উদ্দেশ্যে বাস্তবায়ন করার চেষ্টা করবো। ইফতার মাহফিলে উক্ত সংগঠনের জেলা ও উপজেলার নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ