Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

টানা ৫ দিন কেউ মারা যায়নি

দেশে করোনাভাইরাস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ এপ্রিল, ২০২২, ১২:০০ এএম

ভারতে নতুন করে করোনাভাইরাসের ঢেউ উঠলেও এখনো বাংলাদেশে কমেছে। গত ২৪ ঘণ্টায় আগের ২৪ ঘণ্টার তুলনায় নতুন শনাক্ত কিছুটা বেড়েছে। বেড়েছে শনাক্তের হারও। তবে আগের দিনের মতো মৃত্যুহীন রয়েছে দেশ। তবে কোভিড-১৯ সংক্রান্ত জাতীয় কারিগরি পরামর্শক কমিটির ৫৭ তম সভার পর গতকাল স্বাস্থ্য সুরক্ষা মেনে চলার পরামর্শ দেয়া হয়েছে। বলা হয়েছে পাশের দেশ ভারতে করোনা বেড়েছে; সতর্ক না হলে বাংলাদেশেও ফের অদৃশ্য ভাইরাসটি বেড়ে যেতে পারে।

গতকাল সোমবার স্বাস্থ্য অধিদফতর জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় (২৪ এপ্রিল সকাল ৮টা থেকে ২৫ এপ্রিল সকাল ৮টা) পর্যন্ত করোনায় নতুন করে শনাক্ত হয়েছেন ২৭ জন। আগের দিন শনাক্ত হয়েছে ২৪ জন। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিপরীতে রোগী শনাক্তের হার শূন্য দশমিক ৪৩ শতাংশ। আগের দিন এই হার ছিল শূন্য দশমিক ৪১ শতাংশ। গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে কারও মৃত্যু হয়নি। দেশে এ নিয়ে টানা ৫ দিন করোনায় কারও মৃত্যু নেই। স্বাস্থ্য অধিদফতরের তথ্যমতে, নতুন শনাক্ত হওয়া ২৭ জনকে নিয়ে দেশে এ পর্যন্ত করোনাতে মোট শনাক্ত হয়েছেন ১৯ লাখ ৫২ হাজার ৫৮৩ জন। আর এখনও পর্যন্ত করোনাতে আক্রান্ত হয়ে মারা গেছেন মোট ২৯ হাজার ১২৭ জন। করোনাতে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২৯৯ জন। তাদের নিয়ে দেশে এখনও পর্যন্ত মোট ১৮ লাখ ৯৩ হাজার ৭৫৯ জন করোনা রোগী সুস্থ হয়েছেন।। গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ৬ হাজার ৩৪৮টি, আর নমুনা পরীক্ষা হয়েছে ৬ হাজার ২৫১টি।

দেশে এখনও পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা হয়েছে এক কোটি ৩৯ লাখ ৬৮ হাজার ১৯৫টি। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৯২ লাখ ৪৩ হাজার ৮০৯টি, আর বেসরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৪৭ লাখ ২৪ হাজার ৩৮৬টি। দেশে এখনও পর্যন্ত করোনা রোগী শনাক্তের হার ১৩ দশমিক ৯৮ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৬ দশমিক ৯৯ শতাংশ। আর শনাক্ত বিবেচনায় মৃত্যুহার এক দশমিক ৪৯ শতাংশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ