Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

কালীগঞ্জের ৭৫ গৃহহীন পরিবার পাচ্ছেন জমিসহ ঘর

কালীগঞ্জ (ঝিনাইদহ) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৬ এপ্রিল, ২০২২, ১২:০২ এএম

কালীগঞ্জের ৭৫টি অসহায় গৃহহীন পরিবার পাবেন মাথা গোজার ঠাঁই। আজ মঙ্গলবার বেলা ১১ টায় গণভবন থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে ওই প্রকল্পের উদ্বোধনের পর পরই পরিবারগুলোর হাতে নতুন ঘরের চাবি ও জমির দলিল হস্তান্তর করা হবে। গতকাল সোমবার সকালে উপজেলা পরিষদে স্থানীয় সাংবাদিকদের সাথে এক মতবিনিময়ে এ তথ্য জানান কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া জেরিন। ইউএনও বলেন, এ উপজেলায় এবারে ৩য় ধাপের প্রকল্পে ৭৫ গৃহহীন পরিবারকে একটি করে পাকা বাড়ি প্রদান করা হবে। দুই শতক জমির উপর নির্মিত প্রতিটি বাড়িতে দুই রুমের সাথে সংযুক্ত থাকবে বাথরুম। এছাড়াও একটি রান্না ঘর ও বিদ্যুৎ সংযোগ সুবিধাসহ তিন পরিবার মিলে একটি অগভীর নলকূপ ব্যাবহারের সুবিধা পাবে।

এটা প্রধানমন্ত্রীর ঈদ উপহার হিসাবে ভূমিহীনদের মাঝে প্রদান করা হবে। তিনি সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তরে আরো বলেন, ইতিমধ্যে উপজেলার সুন্দরপুর-দূর্গাপুর ইউনিয়নে ১৯টি ও কাষ্টভাঙ্গা ইউনিয়নে ১১টি ঘরের নির্মাণ সম্পন্ন হয়েছে। বাকি ৪৫টি ঘরের নিমার্ণ কাজ সম্পন্নের পথে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ