Inqilab Logo

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বাংলাবাজারে খাল দখল করে ভবন নির্মাণে প্রশাসনের বাধা

শরণখোলা (বাগেরহাট) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৬ এপ্রিল, ২০২২, ১২:০২ এএম

শরণখোলায় উপজেলার বাংলাবাজারে খাল দখল করে ভবন নির্মাণের কাজ শুরু করছিল মো. খলিলুর রহমান নামের এক বিএনপি নেতা। খবর পেয়ে গতকাল সোমবার বিকেলে ঘটনাস্থলে হাজির হন উপজেলা নির্বাহী অফিসার মো. নুর ই আলম ছিদ্দিকী। এরপর তিনি খালটি রক্ষায় মালামাল অপসারণ করে ওই ভবনের কাজ বন্ধ করে দেন। ইউএনও জানান, বাংলাবাজার সংলগ্ন সরকারি খালটি প্রায় অর্ধেক ভরাট করে ভবনের কাজ শুরু করেন উপজেলার দক্ষিন রাজাপুর গ্রামের মো. খলিলুর রহমান। কিছুদিন আগে এ খবর পেলে তিনি সংশ্লিষ্ট ইউপি সদস্য মো. ছরোয়ার তালুকদারের মাধ্যমে কাজ না করার নির্দেশ দেন। কিন্তু তিনি ওই নির্দেশ না মেনে ভবন নির্মাণের কাজ শুরু করেন। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে কাজ বন্ধ করে দেই। পরবর্তীতে আবার কাজ শুরু করলে তার বিরুদ্ধে মামলা দায়ের করা হবে। বাংলাবাজারের ব্যবসায়ী ফরিদ হাওলাদার জানান, বিএনপি নেতা খলিলুর রহমান এলাকাবাসীর কথা না শুনে খাল ভরাট করে ভবন নির্মাণ করছিল।
অথচ এ খালটির উপর রায়েন্দা ইউনিয়নের ৭/৮টি গ্রামের মানুষ নির্ভরশীল। তাই এলাকার স্বার্থে আমরা উপজেলা প্রশাসনকে জানালে ইউএনও দ্রুত পদক্ষেপ নেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ