Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সান্তাহারে জমজমাট ঈদের কেনাকাটা

মো. মনসুর আলী, আদমদীঘি (বগুড়া) থেকে : | প্রকাশের সময় : ২৬ এপ্রিল, ২০২২, ১২:০২ এএম

ঈদের কেনাকাটায় এখন সরগরম বগুড়ার আদমদীঘি উপজেলা সদর ও সান্তাহার শহরের মার্কেটগুলো। গত দুই বছর করোনাভাইরাসে ঈদে স্বাভাবিকভাবে চলাফেরা করতে না পারায় মার্কেটে কেনাকাটা তেমন ছিল না।
এবার ঈদকে সামনে রেখে আদমদীঘি উপজেলা সদর ও সান্তাহার পৌর শহরে দোকানপাটগুলোতে নতুন নতুন ডিজাইনের পাঞ্জাবি, বাহারি রঙের শাড়ি-থ্রিপিচ বিক্রি হচ্ছে। শহরের সোনারবাংলা, উপহার, কক্সবাজার, হক মার্কেট সততাসহ শহরের প্রায় সব মার্কেটগুলোতে ঈদের কেনাকাটা জমে উঠেছে।
দিনে প্রচণ্ড গরম হলেও ইফতারের পর থেকে মধ্য রাত পর্যন্ত চলছে কেনাকাটা। তবে মার্কেটগুলোতে পুরুষের চেয়ে নারী ক্রেতার সংখ্যাই বেশি। এবার রমজানের শুরু থেকেই শহরের সবগুলো মার্কেটে ক্রেতাদের ভিড় ছিল লক্ষণীয়।
শহরের কক্সবাজার মার্কেটের আব্দুল্লাহ বস্ত্রালয়ের মালিক গোলাম মোস্তফা বলেন, গত বছরের চেয়ে এবার বেচাঁকেনা কিছুটা বেশি। একই কথা জানালেন সোনারবাংলা মার্কেটের নিজাম দেওয়ান। আদমদীঘি কায়েত পাড়া গ্রামের শফির আলী ও তার স্ত্রী রাবেয়া শহরের মার্কেটে কেনাকাটা করতে এসেছেন। তারা জানান, পছন্দের কাপড় কিনতে পেরেছেন। তবে দাম কিছুটা বেশি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ