Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

খুলনা জেলার ১৩৯তম বর্ষপূর্তি উদযাপিত

খুলনা ব্যুরো : | প্রকাশের সময় : ২৬ এপ্রিল, ২০২২, ১২:০২ এএম

বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে গতকাল সোমবার খুলনা জেলার ১৩৯তম বর্ষপূর্তিতে খুলনা দিবস উদযাপিত হয়েছে। ১৮৮২ সালের ২৫ এপ্রিল গেজেট নোটিফিকেশনের মাধ্যমে খুলনা জেলা প্রতিষ্ঠা হয়। এর আগে খুলনা ছিল যশোর জেলার মহকুমা। দিবসটি উপলক্ষে নগরীর শিববাড়ী মোড়ে আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক দলমত নির্বিশেষে সকলকে খুলনার উন্নয়নে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানিয়ে বলেন, এক সময়ের অবহেলিত ও বঞ্চিত খুলনা আজ উন্নয়নের ধারায় ফিরে এসেছে। বর্তমান সরকার খুলনার উন্নয়নের জন্য ব্যাপক কাজ করে যাচ্ছে। আগামী দিনেও এ কাজের ধারা অব্যাহত রাখতে খুলনাবাসীকে সাথে নিয়ে বৃহত্তর খুলনা উন্নয়ন সংগ্রাম সমন্বয় কমিটি বিভিন্ন দাবি উত্থাপন ও বাস্তবায়নের জন্য ঐক্যবদ্ধভাবে কাজ করে যাবে।

সিটি মেয়র শান্তির প্রতীক পায়রা ও বেলুন উড়িয়ে খুলনা দিবস উপলক্ষে বৃহত্তর খুলনা উন্নয়ন সংগ্রাম সমন্বয় কমিটির আয়োজিত কর্মসূচির উদ্বোধন ঘোষণা করেন।
সমাবেশ শেষে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়। র‌্যালীটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। সমাবেশে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি শেখ আশরাফ-উজ-জামান। সমাবেশে সংগঠনের মহাসচিব কাউন্সিলর শেখ মোহাম্মাদ আলীর পরিচালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন খুলনা মহানগরীর বিএনপি আহ্বায়ক অ্যাডভোকেট শফিকুল আলম মনা, খুলনার অতিরিক্ত জেলা প্রশাসক মুকুল কুমার মিত্র, বীর মুক্তিযোদ্ধ মো. আবু জাফর, বীর মুক্তিযোদ্ধা নূর ইসলাম বন্দ, খুলনা বিএমএ›র সাধারণ সম্পাদক ডা. মেহেদী নেওয়াজ প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ