Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কুমিল্লায় প্রধানমন্ত্রীর উপহারের ঘরে ঈদ করবে ৪৬৬ পরিবার

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ এপ্রিল, ২০২২, ৮:১৭ পিএম

খুশির ঈদে আনন্দের বার্তা বয়ে আনবে নতুন ঘর। কুমিল্লার ভূমিহীন ৪৬৬ পরিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া নতুন ঘরে পা রাখবেন আগামীকাল মঙ্গলবার।

ঈদের আগে নতুন ঘর পেয়ে এখানেই ঈদ উদযাপন করবেন তারা।
এসব ঘরের নতুন পাকা দেয়ালে রং করা হয়েছে। চালায় রঙিন টিন লাগানো হয়েছে। ঘরের বাইরে টিউওয়েল স্থাপন আর বিদ্যুৎ খুঁটি বসিয়ে প্রতিটি ঘরে দেওয়া হয়েছে সংযোগ। মঙ্গলবার প্রধানমন্ত্রীর উপহার হিসেবে পাচ্ছেন এমন গৃহহীন ৪৬৬ পরিবারকে বুঝিয়ে দেয়া হবে এসব ঘর। সোমবার বিকেলে কুমিল্লা জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান তাঁর কার্যালেয় আয়োজিত প্রেসব্রিফিংয়ে এসব কথা জানান।

প্রেসব্রিফিংয়ে আরো জানানো হয় প্রধানমন্ত্রী কর্তৃক তৃতীয় পর্যায়ে ১১৬৮ বরাদ্দ হয়। যার মধ্যে ৪৬৬ টি ঘর প্রস্তুত করা হয়েছে। এর মধ্যে ৭০২ ঘর বাস্তবায়নাধীন। সরকারের এই প্রকল্পে জনপ্রতিনিধি, বেসরকারী প্রতিষ্ঠান ও ব্যক্তিবর্গের অর্থায়নে ভূমিহীন ও গৃহহীন পরিবারের জন্য ১৩৫ টি ঘর দেয়ার প্রতিশ্রুতি দেয়া হয। যার মধ্যে নির্মিত হয় ২৯টি ঘর। এছাড়াও বাংলাদেশ এডমিনিস্ট্রেশন সার্ভিস এসোসিয়েশন কুমিল্লা জেলা শাখা কর্তৃক নির্মিত হয় ৫ টি ঘর।

তৃতীয় পর্যায়ের প্রথম ধাপে কুমিল্লা আদর্শ সদর উপজেলায় ১৫টি ঘর, সদর দক্ষিনে ২০টি, চৌদ্দগ্রাম উপজেলায় ১৫টি, নাঙ্গলকোটে ৩২টি, লাকসামে ৩৮টি, মনোহরগঞ্জে ১৬টি, লালমাই ১০টি, বরুড়ায় ২৭টি, চান্দিনায় ৩২টি, দাউদকান্দি উপজেলায় ৭৮ টি, মেঘনায় ২২টি, তিতাসে ২২টি, হোমনায় ২৪টি, মুরাদনগরে ৫০টি দেবিদ্বারে ৩০টি, ব্রাহ্মনপাড়ায় ৫টি সহ মোট ৪৬৬টি ঘর প্রদান করা হবে।

প্রেসব্রিফিংয়ে জেলা প্রশাসক মোঃ কামরুল হাসান বলেন, মাননীয় প্রধানমন্ত্রী ভার্চুয়ালি তৃতীয় ধাপের প্রথম পর্যায়ে যে ঘরগুলো হস্তান্তর করবেন, এই ঘরগুলো ঈদ উপহার। মঙ্গলবার ঘর হস্তান্তর অনুষ্ঠানে আমি চান্দিনা থেকে সংযুক্ত হবো। মঙ্গলবার যে ঘরগুলো হস্তান্তর করা হবে সেগুলো আগের চেয়ে আরো অনেক বেশী মজবুত করে তৈরী করা হয়েছে। আগে যেসব ঘরে ত্রুটি ছিলো সেগুলো সংস্কার করা হয়েছে।

প্রেসব্রিফিংয়ে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার কুমিল্লার উপপরিচালক শওকত উসমান, অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ শাহাদাৎ হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক( রাজস্ব) শাখাওয়াত হোসেন রুবেল, অতিরিক্ত জেলা প্রশাসক (উন্নয়ন ও মানব সম্পদ ব্যবস্থাপনা) মোঃ কাবিরুল ইসলাম খান , আদর্শ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জাকিয়া আফরিন ও সিনিয়র সহকারি কমিশনার কানিজ ফাতেমাসহ অন্যান্যরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ