Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

দৌলতদিয়া-পাটুরিয়া নৌ-রুটে ঈদের আগে পরে ১১দিন ট্রাক পারাপার বন্ধ থাকবে

রাজবাড়ী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ এপ্রিল, ২০২২, ৪:৩২ পিএম

ঈদে ঘরে ফেরা মানুষের নিবিঘœ করতে ঈদের আগে ৫ দিন, ঈদের দিন ও ঈদের পরে ৫দিন রাজবাড়ীর দৌলতদিয়া-পাটুরিয়া নৌ-রুটে ট্রাক পারাপার বন্ধ থাকবে। মোট ১১ দিন বন্ধ থাকলেও পচনশীল ও কাচামালবাহী ট্রাক অগ্রাধিকার ভিত্তিতে পারাপার হবে। আগের সিদ্ধান্ত বদলে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। রাজবাড়ী জেলা প্রশাসক আবু কায়সার খান এ তথ্য নিশ্চিত করেছেন।
ফেরি ও ঘাট সংকটের কারণে দৌলতদিয়ায় পণ্যবাহী ট্রাকের সারি তৈরি হয়েছে। যাত্রীবাহী পরিবহন সীমিত সময় অপেক্ষা করেই ফেরিতে উঠতে পারলেও ট্রাকের ঘন্টার পর ঘন্টা অপেক্ষা করতে হচ্ছে।
রবিবার সকাল থেকেই ঘাটের জিরো পয়েন্ট থেকে ঢাকা-খুলনা মহাসড়কের চার-পাঁচ কিলোমিটার এলাকায় পণ্যবাহী ট্রাকের সারি রয়েছে। পণ্যবাহী ট্রাকের চালক ও হেলপারদের অপেক্ষায় থাকতে গিয়ে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে।
পারের অপেক্ষায় থাকা ট্রাক চালকরা জানিয়েছেন, দৌলতদিয়ায় ট্রাক চালকদের দুর্ভোগের শেষ নেই। ঈদ ঘনিয়ে আসছে মাল নিয়ে চট্রগ্রাম যাবো। কখন ফেরি পাবেন এ নিয়ে দুশ্চিন্তার শেষ নেই। সময়মতো না যেতে পারলে ঈদের আগে ফিরতে পারবো না। কারণ ঈদের আগে পরে ট্রাক পারাপার বন্ধ। পরিবারে সাথে ঈদ করতে পারবো কিনা শঙ্কা নিয়ে আছি।
ঘাট এলাকা সুত্রেজানাগেছে, ফেরি ঘাট ও লঞ্চ ঘাট মেরামতের প্রতিশ্রুতি দিলেও বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষের কোন মাথা ব্যথা নেই। ঘাট সংকট, ফেরি সংকট, লঞ্চ ঘাট সংকটসহ নানা সংকট নিয়েই এবারের ঈদযাত্রা কি ভোগান্তি পোহাতে হবে কিনা সেই আশঙ্কা দেখা দিয়েছে। তবে ঈদ উপলক্ষে ঘাটে দালাল চক্র আবার সক্রিয় হয়ে উঠেছে।
বিআইডব্লিটিসি দৌলতদিয়া ঘাটের ব্যবস্থাপক শিহাব উদ্দিন বলেন, ঈদের ৫ দিন আগে ও পরে পণ্যবাহী ট্রাক পারপার বন্ধ রাখা হবে। এ কারণে পণ্যবাহী ট্রাকের চাপ বেশি। ঘাট এলাকায় যানজট সৃষ্টি হচ্ছে। এ রুটের ৫টি ঘাট সচল রয়েছে। ছোট-বড় মিলে ১৭টি ফেরি যানবাহন পারাপার করা হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ