Inqilab Logo

মঙ্গলবার, ০৯ জুলাই ২০২৪, ২৫ আষাঢ় ১৪৩১, ০২ মুহাররম ১৪৪৬ হিজরী

ইনকিলাবে সংবাদ প্রকাশের পর ইউএনওর বদলি

পটিয়া (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৫ এপ্রিল, ২০২২, ১২:০১ এএম

দৈনিক ইনকিলাবে প্রকাশিত সংবাদের জের ধরে পটিয়ার ইউএনও ফয়সাল আহম্মদকে বদলী করা হয়েছে। তার স্থলাভিষিক্ত হয়েছে চন্দনাইশ উপজেলা নির্বাহী কর্মকর্তা নাছরিন আক্তার। তিনি গতকাল রোববার পটিয়া উপজেলায় যোগ দিয়েছেন। গত ৩১ মার্চ দৈনিক ইনকিলাবের শেষ পৃষ্ঠায় ‘পটিয়ায় প্রধান মন্ত্রীর আশ্রয়ন পাহাড়ী সন্ত্রাসী মাদকসেবীর ভয়ে ঘরে উঠছে না অধিকাংশ লোক’ শীর্ষক সংবাদটি প্রকাশিত হয়। ঐদিন সংবাদটি প্রধান মন্ত্রীর মূখ্য সচিব আহমদ কায়কাউসের দৃষ্টি গোচর হয়। প্রতিবেদনে প্রাথমিক পর্যায়ে নির্মিত ২০০টি ঘর নির্মাণে অনিয়ম দুনীর্তির বিভিন্ন বিষয় এবং সমতল স্থানে লোকালয়ে সরকারি ভূমি থাকা সত্ত্বেও পাহাড়ী দুর্গমস্থানে ভূমি নির্ধারণ ও বিভিন্ন ভয়ে ভূমিহীনেরা ঘরে না ওঠার ব্যাপারে বিস্তারিত তুলে ধরা হয়।

উক্ত সংবাদ প্রকাশের পরের দিন মূখ্য সচিব আশ্রয়ন প্রকল্প পরিদর্শনে যায়। এতে সংবাদের সত্যতা খুঁজে পায়। অনিয়মের বিষয়টি বিবেচনায় এনে ইউএনও কে বদলীর প্রস্তাব করা হয়। অবশেষ চলতি এপ্রিল মাসে জনপ্রশাসন মন্ত্রণালয় ইউএনও ফয়সাল আহম্মদকে বরগুনা জেলায় বদলী করেছে। এ ব্যাপারে নবনিযুক্ত ইউএনও নাছরিন আক্তার জানান, ইউএনও ফয়সাল আহম্মদের অতিরিক্ত জেলা প্রশাসক পদে পদোন্নতি হয়েছে। তবে তিনি বরগুনা জেলায় বদলী হয়েছেন। ইতোমধ্যে আমাকে দায়িত্বভার বুঝিয়ে দেয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ