Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

মুরাদনগরে বিদ্যুতে ৬ গরুর মৃত্যু

খামারের মালিকসহ ৫ গরু আহত

মুরাদনগর (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৫ এপ্রিল, ২০২২, ১২:০১ এএম

কুমিল্লার মুরাদনগরে বিদ্যুৎপৃষ্ট হয়ে ৬টি গরু মারা গেছে। আর এ সময় খামারের মালিক সফিকুল ইসলামসহ তার খামারের ৫টি গরু আহত হয়েছে। গত শনিবার গভীর রাতে উপজেলার বাঙ্গরা পশ্চিম ইউনিয়নের কালিপুরা গ্রামে এ ঘটনা ঘটে। আহত গরুর খামারের মালিক সফিকুল ইসলাম ওই গ্রামের মৃত. মালু মিয়ার ছেলে। মারা যাওয়া গরুগুলোর মধ্যে ২টি ষাঁড়, ২টি বাছুর, ২টি গাভী রয়েছে।

খামারের মালিক সফিকুল ইসলাম বলেন, রাত ১১ টায় গরুগুলোকে খাবার দিয়ে আমি ঘুমাতে যাই। রাত প্রায় ১ টায় দিকে গরুর চিৎকারে আমার ঘুম ভাঙে। তখন গোয়াল ঘরে দরজায় হাত স্পর্শ করেতই বিদ্যুতের শক খেয়ে মাটিতে আছড়ে পড়ি। তাৎক্ষণিক উঠে বিদ্যুতের মেইন সুইচ বন্ধ করে গোয়াল ঘরে গিয়ে দেখি ৬ টি গরু মারা গেছে। আর বাকি ৫টি গরু শক খেয়ে অসুস্থ্য হয়ে পড়ে আছে।

মুরাদনগর উপজেলা প্রানী সম্পদ কর্মকর্তা ডা. মোহাম্মদ আলী বলেন, আমি ঘটনাস্থলে যাচ্ছি। সেখানে গিয়ে আহত গরুগুলোকে চিকিৎসা দেওয়ার ব্যবস্থা করা হবে। খামারীর ৬ গরু মারা যাওয়ার বিষয়টি আমি আমার কর্তৃপক্ষকে অবগত করবো।

এ বিষয়ে কোম্পানীগঞ্জ পল্লী বিদ্যুতের ডিজিএম একে আজাদ বলেন- গরুর খামারের মালিক নিজে মিটার থেকে খামারে বৈদ্যুতিক সংযোগ দিয়েছিলেন। এ কারণে প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে সে ঘোয়াল ঘরের সংযোগটি ছিলো ক্রটিপূর্ণ তা থেকে দুর্ঘটনাটি ঘটেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ