Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

মানুষের আয় বেড়েছে, কর্মসংস্থান ও জীবনমান বেড়েছে - পরিকল্পনা প্রতিমন্ত্রী

মতলবে উন্নয়ন বিষয়ক মতবিনিময় ও ইফতার মাহফিল

মতলব (চাঁদপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ এপ্রিল, ২০২২, ৯:১০ পিএম | আপডেট : ৯:১২ পিএম, ২৪ এপ্রিল, ২০২২

পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম বলেছেন, মানুষের আয় বেড়েছে, কর্মসংস্থান ও জীবনমান বেড়েছে। সর্বত্রই আধুনিকতার ছুয়া লাগছে। শহর থেকে গ্রাম সর্বত্রই অবকাঠামোগত উন্নয়ন সাধিত হচ্ছে। শহর এবং গ্রামের ব্যবধান কমে আসছে। সর্বত্রই বর্তমান সরকার কাঙ্খিত উন্নয়ন করে জনগণের পাশে রয়েছে। রোববার (২৪ এপ্রিল) চাঁদপুরের মতলব উত্তর উপজেলার লুধুয়া স্কুল এন্ড কলেজ প্রাঙ্গনে চাঁদপুর জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান মনজুর আহমেদের আয়োজনে স্থানীয় জনপ্রতিনিধি ও আওয়ামীলীগের নেত্রীবৃন্দের সাথে উন্নয়ন বিষয়ক মতবিনিময় সভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সোনার বাংলা গড়ার জন্য আপ্রাণ চেষ্টা করে গেছেন। বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা দেশরতœ শেখ হাসিনা বাবার স্বপ্ন বাস্তবায়নে দিনরাত পরিশ্রম করে যাচ্ছেন। বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নের জন্যই তার কন্যা শেখ হাসিনার সাথে থাকুন। এটা বিশ্বাস রাখবেন যতদিন শেখ হাসিনার হাতে রয়েছে দেশ, পথ হারাবে না বাংলাদেশ। তাই উন্নয়নের ধারা অব্যাহত রাখার জন্যই শেখ হাসিনার পাশে থাকুন।

প্রতিমন্ত্রী বলেন, “মহান সৃষ্টিকর্তার সন্তুষ্টির প্রত্যাশায় আমরা মুসলমানরা এক মাস রোজা পালন করি, যার মূল দর্শন হলো আত্মসমর্পণ। ধৈর্য, সংযম, আত্মনিয়ন্ত্রণ, আনুগত্য এবং আত্মশুদ্ধির শিক্ষায় দীক্ষিত হয়ে পারস্পরিক শ্রদ্ধায় সৌহার্দ্য, শান্তি, সমৃদ্ধি এবং সহিষ্ণুতা বৃদ্ধি পাবে। ফলে সৃষ্টির সেরা জীব হিসেবে মানুষের মধ্যে মানবিক মূল্যবোধের প্রসার হবে”।

চাঁদপুর জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান মনজুর আহমেদ এর সভাপতিত্বে এবং চাঁদপুর জেলা স্বেচ্ছাসেবকলীগের গ্রন্থনা-প্রকাশনা সম্পাদক মিয়া মোঃ আসাদুজ্জামান ও উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সদস্য সচিব এডভোকেট আক্তারুজ্জামানের সঞ্চালনায় বক্তব্য রাখেন, মতলব উত্তর উপজেলা নির্বাহী অফিসার গাজী শরিফুল হাসান, মতলব উত্তর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোতাহার হোসেন খান সুফল,উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও গজরা ইউপি চেয়ারম্যান শহীদ উল্লাহ প্রধান,ফতেপুর পশ্চিম ইউপি চেয়ারম্যান নুর মোহাম্মদ,ইউপি সদস্য যথাত্রমে মাসুদুর রহমান মাসুদ, মিজানুর রহমান মিজান, মুক্তামনি প্রমূখ।

এ সময় উপস্থিত ছিলেন, বিশিষ্ট চিকিৎসক ড. এমদাদুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি সিরাজুল ইসলাম লস্কর, যুগ্ম-সম্পাদক কবির হোসেন মাস্টার, সাংগঠনিক সম্পাদক গাজী ইলিয়াছুর রহমান, কেন্দ্রীয় আওয়ামীলীগের উপ-কমিটির সদস্য কাজী মিজানুর রহমান, আরিফ উল্যাহ সরকার ও আতিকুল ইসলাম সরকার, সাবেক মন্ত্রী মেজর জেনারেল এম শামসুল হক এর পুত্র আনিছুল হক, লুধুয়া স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ জাকির হোসেন, ছেংগারচর পৌর আওয়ামীলীগের সভাপতি হাসান কাইয়ুম চৌধুরী, সাধারন সম্পাদক(ভারপ্রাপ্ত)রতন ফরাজী, উপজেলা যুবলীগের প্রচার সম্পাদক রেফায়েত উল্লাহ দর্জি, মেঘনা ধনাগোদা সেচ প্রকল্প পানি ফেডারেশনের সাধারন সম্পাদক সরকার মোঃ আলাউদ্দিন, উপজেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক প্রভাষক একেএম আজাদ, বিশিষ্ট আইনজীবি ব্যারিষ্টার জুয়েল সরকার, চাঁদপুর জেলা স্বেচ্ছাসেবকলীগের সহ-সভাপতি যথাক্রমে রহমতউল্যাহ চৌধুরী ও শরীফ উল্যাহ সরকার, উপজেলা কৃষকলীগের সাধারন সম্পাদক জিএম ফারুক, ছেংগারচর পৌরসভার প্যানেল মেয়র আব্দুল মান্নানসহ উপজেলার বিভিন্ন ইউপি চেয়ারম্যান ও মেম্বার ও উপজেলা, পৌরসভা, ইউনিয়ন আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ