Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

যানজটে নাকাল কোটালীপাড়াবাসী

কোটালীপাড়া (গোপালগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ এপ্রিল, ২০২২, ১২:০২ এএম

গোপালগঞ্জের কোটালীপাড়ায় ঘাঘর বাজারে প্রবেশ দ্বারে রাস্তার দু’পাশে ফুটপাতের জায়গা দখল করে নিয়েছেন এক শ্রেনির অসাধু ব্যাবসায়ীরা। উপজেলার বিভিন্ন এলাকা থেকে বাজারে আসা খালেক, মোল্লা, নিপুন বিশ্বাস, বিশ্বজিৎ বৈদ্য, প্রকাশ অধিকারী অভিযোগ করে বলেন, ঘাঘর বাজারে প্রবেশে ব্যাপক প্রতিবন্ধকতা সৃস্টি করছে ব্যবসায়ীরা। তারা রাস্তার দু’পাশের ফুটপাতের জায়গা দখল করে ব্যবসা প্রতিষ্ঠান নির্মাণ করে জমজমাট বাণিজ্য করার ফলে রাস্তা সরু হয়ে যাওয়ায় যানজটের কবলে নাকাল হয়ে পড়েছেন কোটালীপাড়াবাসী। এদিকে ঘাঘর বাজারের এই যানজট নিরসনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৭ একর জমির মূল্য ৪৬ কোটি টাকা পরিশোধ করে তার উপরে ২৪ কোটি টাকা ব্যয়ে পাশেই মনোরম পরিবেশে মনোমুগ্ধকর পরিবেশবান্ধব পৌর কিচেন মার্কেট নির্মান করেছেন। কিন্তু ফুটপাতের অসাধু ব্যাবসায়ীরা প্রধানমন্ত্রীর নির্মিত পৌর কিচেন মার্কেটকে উপেক্ষা করে ফুটপাত দখল করে যানজট সৃস্টি করছে।
যার কারণে সবসময় ঘাঘর বাজারে যানজট লেগেই থাকে, ফলে অহরহ দুর্ঘটনার স্বীকার হচ্ছেন পথচারীরা, পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ক্রেতাদের ভীর বেরে যাওয়ায় পায়ে হেটে প্রবেশ করাও মুশকিল হয়ে পড়েছে বর্তমানে ঘাঘর বাজারের অবস্থা নাজুক। তারা এ যানজট নিরসনে ফুটপাত দখল মুক্ত করার জন্য পৌর মেয়র ও সংশ্লিষ্ট কর্মকর্তারাদের প্রতি দাবি জানিয়েছেন। পৌর মেয়র হাজি মো. কামাল হোসেন শেখ বলেন, ফুটপাতের ব্যাবসায়ীদের জন্য পৌর কিচেন মার্কেটে সুন্দর ব্যাবস্থা রয়েছে। তারপরেও তারা কেন মানুষের চলাচলের ফুটপাত দখল করে যানজট সৃস্টি করছে, বুঝতে পারছিনা। বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যাবস্থা গ্রহন করতে প্রশাসনের সহযোগীতা কামণা করছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ