Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সাতক্ষীরায় প্রধানমন্ত্রীর উপহার ২৪০ ঘর

সাতক্ষীরা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ এপ্রিল, ২০২২, ১২:০২ এএম

আসন্ন পবিত্র ঈদ উপলক্ষে সাতক্ষীরায় ভুমি ও গৃহহীণরা পাচ্ছেন ২৪০টি ঘর। প্রধানমন্ত্রীর ঈদ উপহার হিসেবে আগামী ২৬ এপ্রিল সকালে এসব ঘর ও জমি হস্তান্তর করা হবে বলে জানিয়েছেন স্থাণীয় প্রশাসন।
গতকাল রোববার দুপুরে সাতক্ষীরা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাতেমাতুজ-জোহরা তাঁর সম্মেলন কক্ষে আয়োজিত প্রেসব্রিফিং-এ বলেন, সারাদেশে ৩২ হাজার ৯০৪টি ঘর নির্মাণের কাজ চলছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ি ভুমি ও গৃহহীণদের জন্য ভুমি ও গৃহ নির্মাণ হচ্ছে। আগামী ২৬ এপ্রিল সকালে ভিডিও কনফারেন্সের মধ্য দিয়ে প্রধানমন্ত্রী এই ঘর ও জমি হস্তান্তর করবেন। তিনি বলেন, আশ্রয়ন প্রকল্প-২ এর আওতায় ৩য় পর্যায়ে সাতক্ষীরায় ৮০৯টি গৃহনির্মাণ হচ্ছে। এর মধ্যে সদর উপজেলায় ৮৫টি ঘর বরাদ্দ হয়েছে। ৮৫টির মধ্যে ৪৩টি ঘর নির্মাণ সম্পন্ন হয়েছে। এছাড়া, তালা উপজেলায় ১৫টি, শ্যামনগরে ৮৫টি, দেবহাটায় ৫টি, কলারোয়ায় ২০টি, কালিগঞ্জে ২৫টি ও আশাশুনিতে ৪৭ ঘর নির্মাণ সম্পন্ন হয়েছে। বাকি ঘরের নির্মাণ কাজ চলমান রয়েছে। প্রত্যেক ঘর নির্মাণে খরচের বরাদ্দ হয়েছে ২ লাখ ৫৯ হাজার টাকা। এছাড়া, টিউবওয়েল, বিদ্যুৎসহ নানান ধরণের সুবিধা ভোগ করবেন জমি ও ঘরের মালিকরা। প্রেস ব্রিফিং-এ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাতেমাতুজ-জোহরা, সদর উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আসাদুজ্জামান বাবু, ভাইস চেয়ারম্যান তানভীর হুসাইন সুজন, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. ইয়ারুল হক, সমাজসেবা কর্মকর্তা সহিদুর রহমানসহ বিভিন্ন পর্যায়ের সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন। প্রসঙ্গত, এর আগে সকালে সাতক্ষীরা জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে একই বিষয়ের উপর আরো একটি প্রেস কনফারেন্স অনুষ্ঠিত হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ