Inqilab Logo

রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মাদক মামলায় ৭ বছরের কারাদণ্ড হলো দুই আসামির

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ এপ্রিল, ২০২২, ৫:০০ পিএম

চট্টগ্রাম কর্ণফুলী থানার একটি মাদক মামলায় দুই আসামিকে ৭ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। রোববার (২৪ এপ্রিল) দুপুরে মহানগর দায়রা জজ শেখ আশফাকুর রহমানের আদালত এ রায় ঘোষণা করেন। একই রায়ে আদালত আসামিদের ১০ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে আরও ৩ মাসের সশ্রম কারাদণ্ড প্রদান করেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- কামাল হোসেন ও সৈয়দ নূর। রাষ্ট্রপক্ষের আইনজীবী মহানগর পিপি বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট মো. ফখরুদ্দিন চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন। ফখরুদ্দিন চৌধুরী বলেন, ২০১৬ সালের ৩ মে কর্ণফুলী থানার মইজ্জারটেক এলাকা থেকে ১ হাজার পিস ইয়াবাসহ দুই জনকে গ্রেপ্তার করে পুলিশ। ওই ঘটনায় কর্ণফুলী থানায় ১৯৯০ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ১৯ (১) এর ৯ (খ) ধারায় একটি মামলা দায়ের করেন কর্ণফুলী থানার তৎকালীন এএসআই অর্ণব বড়ুয়া।

তদন্ত শেষে একই বছরের ৩১ মে আদালতে চার্জশিট জমা দেওয়ার পর ১৭ আগস্ট চার্জগঠন করে বিচার শুরু হয়। তিনি বলেন, ৭ জনের সাক্ষ্যগ্রহণ শেষে আদালত দুই আসামিকে ৭ বছরের কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা করেন। অনাদায়ে ৩ মাসের সশ্রম কারাদণ্ডও প্রদান করেন। আসামিরা জামিনে গিয়ে পলাতক রয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ