Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সৈয়দপুর বাজারে ভারতীয় আম “লালমনি সুন্দরী”

সৈয়দপুর (নীলফামারী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ এপ্রিল, ২০২২, ৪:৫০ পিএম

নীলফামারীর সৈয়দপুর বাজারে ভারতীয় আম উঠেছে। বিক্রিয় হচ্ছে দেদারছে। এর নাম দেয়া হয়েছে, লালমনি সুন্দরী। দেখতে লাল টুকটুকে ভারী চমৎকার। যে কোন মানুষকে আকৃষ্ট করছে। একবার নজর পড়লে ফিরে তাকানো যায় না। হ্যাঁ, এসব সুন্দরীদের আনাগোনা বেড়েছে উত্তরের বাণিজ্যিক শহর নীলফামারীর সৈয়দপুরে। বলছি ‘ভারতীয় লালমনি সুন্দরী’ আমের কথা।

শহরের শাহ আলম ফল ভাণ্ডারের মালিক বলেন, রমজানে ফলের চাহিদা বেশী থাকে, তাই ক্রেতার চাহিদার কারণে এসব আম ভারত থেকে এনে হিমাগারে রেখে খুচড়া ব্যবসায়ীদেও কাছে বিক্রি করছি। দিন দিন চাহিদাও বাড়ছে। প্রতি কেজি আম পাইকারী দরে ২শ থেকে ৩শ ৫০ টাকা দরে বিক্রি করছি।

আজ রবিবার (২৪ এপ্রিল) সরেজমিনে দেখা যায়, শহরের প্রতিটি ফলমূলের দোকানে থরে থরে সাজানো হয়েছে ভারতীয় লালমনি সুন্দরী এসব আম। প্রতি কেজির দাম হাঁকা হচ্ছে ৪০০ টাকার মতো। কিনছেন মধ্যবিত্ত ও উচ্চবিত্ত ক্রেতারা।

কথা হয় আম কিনতে আসা আমিনুল হকের সাথে, ছেলেকে ঈদের কাপড় কেনার জন্য বাজারে নিয়ে এসেছি, সে আম দেখে নেয়ার জন্য কান্না শুরু করেছে তাই বাধ্য হয়ে হাফ কেজি কিনে দিলাম। বাজারে আসা অনেকেই ছোট্ট ছেলে-মেয়েদের আবদার রাখতে কিনছেন এসব আম। সেক্ষেত্রে দরাদরিতে ৩৫০ টাকায় কেজি দেওয়া হচ্ছে।

বিক্রেতা জনি বলেন, ভারতীয় লালমনি সুন্দরী আম দেখতে ভালো। স্বাদও ভালো। বিক্রিয় ভালো, তবে দাম একটু বেশি। এ আম দু’একদিনের মধ্যে বিক্রি না হলে চুপসে যায়। (ছবি আছে)।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ