Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সউদীসহ মধ্যপ্রাচ্যের একাধিক দেশে নিষিদ্ধ ‘ডক্টর স্ট্রেঞ্জ’

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৪ এপ্রিল, ২০২২, ৪:২৭ পিএম

মার্ভেলের দীর্ঘ প্রতীক্ষিত সিনেমা ‘ডক্টর স্ট্রেঞ্জ ইন দ্যা মাল্টিভার্স অফ ম্যাডনেস’। মে মাসের প্রথম সপ্তাহেই বিশ্বজুড়ে মুক্তি পাবে এই সিনেমাটি। কিন্তু সউদী আরব, কুয়েত সহ মধ্যপ্রাচ্যের বেশ কিছু দেশে সিনেমাটি নিষিদ্ধ করায় সেসব দেশের দর্শকরা বঞ্চিত হবেন।

হলিউড রিপোর্টারের সূত্রে জানা গেছে, সমকামিতার অভিযোগে নিষিদ্ধ করা হয়েছে এই সিনেমা। কারণ, মধ্যপ্রাচ্যের দেশগুলোতে সমকামিতা অবৈধ। ডক্টর স্ট্রেঞ্জের এই সিকুয়েলে আমেরিকা শ্যাভেজ চরিত্রে অভিনয় করেছেন জোচিটল গোমেজ। কমিকসে চরিত্রটিকে সমকামী হিসেবে দেখানো হয়েছে।

এর আগেও যে সিনেমাগুলোতে ‘এলজিবিটিকিউ’ প্রসঙ্গ এসেছে, সে সব সিনেমা সেন্সর বোর্ডের ছাড়পত্র পেতে ব্যর্থ হয়েছে। কর্তৃপক্ষের নিষেধাজ্ঞার পর সউদী আরব, কুয়েত ও কাতারের সিনেমার ওয়েবসাইটে অগ্রিম টিকিট বিক্রি করা বন্ধ করে দেওয়া হয়েছে। তবে সংযুক্ত আরব আমিরাতে এখনও টিকিট বিক্রি চলছে বলে জানা গেছে।

মার্ভেলের জনপ্রিয় চরিত্র ডক্টর স্ট্রেঞ্জ। আগামী ৬ মে সারাবিশ্বে মুক্তি পাবে ‘ডক্টর স্ট্রেঞ্জ ইন দ্য মাল্টিভার্স অব ম্যাডনেস’ সিনেমাটি। সিনেমাটি পরিচালনা করছেন স্যাম রাইমি। চিত্রনাট্য লিখেছেন মাইকেল ওয়ালড্রন ও জেড হ্যালি বারলেট। বাংলাদেশেও স্টার সিনেপ্লেক্স পর্দায় দেখাবে সিনেমাটি।

উল্লেখ্য, মার্ভেলের বক্স অফিস কাঁপানো চলচ্চিত্র ‘ডক্টর স্ট্রেঞ্জ’ প্রথমবারের মতো মুক্তি পায় ২০১৬ সালে। তারপর থেকে চলচ্চিত্রটির জনপ্রিয়তা দিন দিন বেড়েই চলেছে। নতুন সিকুয়েলের জন্য মরিয়া হয়ে অপেক্ষা করছে ভক্তরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ