Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

শনাক্ত ২৬, মৃত্যু নেই

দেশে করোনাভাইরাস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ এপ্রিল, ২০২২, ১২:০০ এএম

করোনাভাইরাসের সংক্রমণের নিম্নগতি অব্যাহত রয়েছে। গত ২৪ ঘণ্টায় ভাইরাসটিতে সংক্রমিত হয়ে কারও মৃত্যু না হলেও নতুন রোগী শনাক্ত কিছুটা বেড়েছে, খানিকটা বেড়েছে শনাক্তের হারও। এসময় নতুন করে সংক্রমিত শনাক্ত হয়েছেন আরও ২৬ জন। এর একদিন আগে ২১ জন শনাক্ত হয়েছিল। নতুন শনাক্ত হওয়া ২৬ জনকে নিয়ে দেশে এখন পর্যন্ত মোট ভাইরাসটিতে সংক্রমিত রোগী শনাক্ত হলেন ১৯ লাখ ৫২ হাজার ৫৩২ জন। গতকাল শনিবার স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় করোনাতে আক্রান্ত হয়ে কারও মৃত্যু হয়নি। এ নিয়ে টানা তৃতীয় দিনের মতো করোনাতে আক্রান্ত হয়ে মৃত্যু নেই দেশে। আর সে হিসেবে করোনায় সংক্রমিত হয়ে মারা গেছেন এখন পর্যন্ত মোট ২৯ হাজার ১২৭ জন। করোনাতে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন আরও ৩১৫ জন। তাদের নিয়ে দেশে এখন পর্যন্ত মোট ১৮ লাখ ৯৩ হাজার ৯৫ জন করোনা থেকে সুস্থ হয়ে উঠলেন।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিপরীতে রোগী শনাক্তের হার শূন্য দশমিক ৫৫ শতাংশ, গতকাল শূন্য দশমিক ৫৪ শতাংশের কথা জানানো হয়েছিল। দেশে এখন পর্যন্ত করোনাতে রোগী শনাক্তের হার ১৩ দশমিক ৯৯ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৬ দশমিক ৯৬ শতাংশ আর শনাক্ত বিবেচনায় মৃত্যুহার এক দশমিক ৪৯ শতাংশ। এসময় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ৪ হাজার ৬৯৪টি আর নমুনা পরীক্ষা হয়েছে ৪ হাজার ৭০৮টি।

স্বাস্থ্য অধিদফতর জানায়, দেশে এখন পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা হয়েছে ১ কোটি ৩৯ লাখ ৫৬ হাজার ৫৬টি। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৯২ লাখ ৩৭ হাজার ৯৫ টি আর বেসরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৪৭ লাখ ১৮ হাজার ৯৬১টি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ