Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

দিনাজপুর জেলা বিএনপি’র নির্বাচনে ৭ পদে ১৬ প্রার্থীর মনোনয়নপত্র সংগ্রহ

দিনাজপুর অফিস | প্রকাশের সময় : ২৩ এপ্রিল, ২০২২, ১০:৪২ পিএম

দিনাজপুর জেলা বিএনপি’র নির্বাচনে সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ৭টি পদের বিপরীতে একজন মহিলা প্রার্থীসহ ১৬ জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। আগামী ১৪ মে-২০২২ তারিখ জেলা বিএনপির কাউন্সিল (নির্বাচন) অনুষ্ঠিত হবে। শনিবার (২৩ এপ্রিল) দুপুর ২টা হতে বিকেল ৫টা পর্যন্ত জেলা বিএনপির নির্বাচনে মনোনয়নপত্র সংগ্রহের দিন ধার্য ছিল। এই সময়ে সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ৭টি পদের বিপরীতে একজন মহিলা প্রার্থীসহ মোট ১৬ জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। যে ৭টি পদে নির্বাচন অনুষ্ঠিত হবে সে পদগুলো হলো একজন সভাপতি, একজন সিনিয়র সহ-সভাপতি, একজন সাধারণ সম্পাদক, একজন যুগ্ম সাধারণ সম্পাদক ও ৩ জন সাংগঠনিক সম্পাদক।

সভাপতি পদে ৪ জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। তারা হলেন-এ্যাড. মোঃ আব্দুল হালিম, এ্যাড. মোঃ মোফাজ্জল হোসেন দুলাল, আলহাজ্ব মোঃ সাদিক রিয়াজ চৌধুরী পিনাক ও মোঃ হাফিজুর রহমান সরকার। সিনিয়র সহ-সভাপতি দুইজন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। তারা হলেন-মোঃ খালেকুজ্জামান বাবু ও মোঃ মোকাররম হোসেন। সাধারণ সম্পাদক পদে দুইজন জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। তারা হলেন-মোঃ আখতারুজ্জমান জুয়েল ও বখতিয়ার আহমেদ কচি।

যুগ্ম সম্পাদক পদে ৩ জন জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। তারা হলেন-মোঃ শাহিন খান, মোস্তফা কামাল মিলন ও মুরাদ আহমেদ। এবং সাংগঠনিক সম্পাদক পদে ৫ জন জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। তারা হলেন-মোঃ আমিনুল ইসলাম মুন্না, আনিসুর রহমান বাদশা, মোঃ জাহাঙ্গীর আলম, মোঃ সোহেল নিশাত ও একমাত্র মহিলা প্রার্থী হাসনা হেনা হিরা।

আগামী ১৪ মে-২০২২ তারিখ জেলা বিএনপির কাউন্সিল (নির্বাচন) অনুষ্ঠিত হবে। এতে ১৩টি উপজেলা ও ৯টি পৌরসভার ২২টি ইউনিটের মধ্যে দুইটি ইউনিট ছাড়া ২০টি ইউনিটের প্রায় ১ হাজার ৯০০ জন ভোটার (কাউন্সিলর) ভোট প্রদান করবেন।

এদিকে দিনাজপুর জেলা বিএনপির যুগ্ম আহবায়ক ও জেলা বিএনপি’র কাউন্সিল-২০২২ ও সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য সচিব এ্যাড. মোঃ আনিসুর রহমান চৌধুরী জানান, বিভিন্ন প্রতিকূলতার কারণে চূড়ান্ত ভোটার তালিক প্রস্তুত করা সম্ভব হয়নি। তবে রবিবার (২৪ এপ্রিল) চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হবে। তিনি জানান এতে ভোটারের সংখ্যা কিছু বাড়তে পারে।

অপরদিকে দিনাজপুর জেলা বিএনপি’র নির্বাচন পরিচালনার জন্য ৩ সদস্যবিশিষ্ট নির্বাচন কমিশন গঠন করা হয়েছে। এতে প্রধান নির্বাচন কমিশনার করা হয়েছে এ্যাড. আশফাক আহম্মদকে। আর নির্বাচন কমিশন করা হয়েছে এ্যাড. শামিম বিন গোলাম পার্ল ও এ্যাড. ফখরুদ্দিন আলী আশরাফ রঞ্জুকে।

উল্লেখ্য, ২০১০ সালের ২৬ জানুয়ারী দিনাজপুর বিএনপি’র সর্বশেষ কাউন্সিল অনুষ্ঠিত হয়েছিল। পরে ২০১৬ সালের আগষ্ট মাসে ওই কমিটি ভেঙে দিয়ে ১৩১ সদস্যবিশিষ্ট আহবায়ক কমিটি গঠন করা হয়। ওই কমিটি দিয়েই এতদিন জেলা বিএনপি’র কার্যক্রম পরিচালনা করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ