Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

খাগড়াছড়িতে ২টি ইটভাটা গুঁড়িয়ে দিয়েছে উপজেলা প্রশাসন

খাগড়াছড়ি জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৩ এপ্রিল, ২০২২, ১২:০৩ এএম

অবশেষে হাইকোর্টের নির্দেশে পার্বত্য খাগড়াছড়ির রামগড়ের দাতারাম পাড়া এলাকায় জনতা ব্রিকস ও মেঘনা-২ নামে ইটভাটার সকল কার্যক্রম স্থায়ীভাবে বন্ধ করাসহ চিমনি ও চুল্লি ভেঙে গুড়িয়ে দিয়েছে উপজেলা প্রশাসন। গতকাল শুক্রবার দুপুরের দিকে এ অভিযান পরিচালনা করে ভ্রাম্যমাণ আদালত। রামগড় উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট খোন্দকার মো. ইখতিয়ার উদ্দীন আরাফাত এ অভিযানে নেতৃত্ব দেন। অভিযানকালে রামগড় ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা ও মাটিরাঙ্গা থানা পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।

পরিবেশ অধিদফতরের সহকারী পরিচালক মো. আশরাফ উদ্দিন জানান, ফায়ার সার্ভিসের ইউনিটের সহযোগিতায় ইট প্রস্তুত কাজে ব্যবহৃত সব ধরনের যন্ত্রপাতি অকেজো করে ভেঙে গুড়িয়ে দেয়া হয়। একই সাথে পানি দিয়ে ভাটা ধ্বংস করা হয়। রামগড় উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট খোন্দকার মো. ইখতিয়ার উদ্দীন আরাফাত বলেন, ইটভাটার সকল কার্যক্রম বন্ধ ঘোষণা করে দেয়া হয়। নির্দেশনা উপেক্ষা করে ইঠভাটা চালু করার চেষ্টা করলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।
প্রসঙ্গত, খাগড়াছড়ি, রাঙ্গামাটি ও বান্দরবানের সব অবৈধ ইটভাটা ছয় সপ্তাহের মধ্যে ধ্বংস করে আদালতে প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি ফাতেমা নজীবের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ