Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আ.লীগ নেতা ও প্রধান শিক্ষকের বিরুদ্ধে মামলা

খোকসায় উন্নয়ন কাজে অনিয়ম

স্টাফ রিপোর্টার, কুষ্টিয়া থেকে : | প্রকাশের সময় : ২২ এপ্রিল, ২০২২, ১২:২৭ এএম

কুষ্টিয়ার খোকসায় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মেরামত কাজের অর্থ আত্মসাতের ঘটনায় দুর্নীতি দমন কমিশন (দুদক) পৃথক ৩টি মামলা দায়ের করেছে। আরও পৃথক তিনটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে দুদক সূত্রে জানা গেছে। গত মঙ্গলবার কুষ্টিয়া আদালতে দায়েরকৃত মামলায় উপজেলা আওয়ামী লীগের সভাপতি বাবুল আখতারসহ বিদ্যালয় পরিচালনা কমিটির তিনজন সভাপতি, এসব বিদ্যালয়ের প্রধান শিক্ষক, উপজেলা প্রকৌশলী এবং একজন সহকারী শিক্ষা অফিসারকে আসামি করা হয়েছে। দুদকের পক্ষে পৃথক তিনটি মামলার এজাহার করেছেন উপ-পরিচালক (সংযুক্ত) মো. আলমগীর হোসেন।

দুদক সূত্র জানায়, ২০১৯-২০ অর্থবছরে শিক্ষা অধিদফতর থেকে উপজেলার বেশ কয়েকটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মেরামত ও উন্নয়নের জন্য অর্থ বরাদ্দ আসে। বরাদ্দকৃত অর্থ দিয়ে কাজ না করেই বেশিরভাগ স্কুলের প্রধান শিক্ষক, পরিচালনা পর্ষদের সভাপতি, শিক্ষক সমিতির নেতা ও উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসের কর্মকর্তারা ভুয়া বিল ভাউচারের মাধ্যমে অর্থ তুলে আত্মসাত করে বলে অভিযোগ উঠে। দুদকের তদন্তে অভিযোগের প্রমাণও মেলে। এ আলোকে ৬ বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি, এসব বিদ্যালয়ের প্রধান শিক্ষক, সহকারী শিক্ষা অফিসারের বিরুদ্ধে মামলা দায়ের করার সিদ্ধান্ত নেয় দুদক প্রধান কার্যালয়। এ সিদ্ধান্তের আলোকে এই মামলায় আসামি করা হয়েছে উপজেলার মাছুয়াঘাটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিকর্ণ কুমার বিশ্বাস, খোকসা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও স্কুল পরিচালনা পর্ষদের সভাপতি বাবুল আখতার, মামুদানীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক অসীম কুমার বিশ্বাস, সভাপতি মাহিমা রঞ্জন মৈত্র, ভবানীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাফিজুর হক, সভাপতি আনোয়ার হোসেন এবং স্থানীয় সরকারি প্রকৌশলী অধিদফতরের উপজেলা প্রকৌশলী আব্দুস সামাদ ও সহকারী উপজেলা শিক্ষা অফিসার হোসাইন মোহম্মদ বেলাল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ