Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

গরিব বলে বিচার হবে না?, নাহিদের মৃত্যু নিয়ে ওমর সানির প্রশ্ন

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২১ এপ্রিল, ২০২২, ৭:২৮ পিএম

রাজধানীর নিউমার্কেটের ব্যবসায়ীদের সঙ্গে ঢাকা কলেজের শিক্ষার্থীদের সংঘর্ষে দুজন নিহত হয়েছেন। এ ছাড়া প্রায় অর্ধশতাধিক আহত হয়েছেন। নিহতদের মধ্যে একজন নাহিদ। তিনি কুরিয়ার সার্ভিসের ডেলিভ্যারিম্যানের কাজ করতেন। পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে নিউমার্কেট এলাকায় এসে সংঘর্ষের মধ্যে পড়ে নিহত হন তিনি।

তার এ মৃত্যুতে সোশ্যাল মিডিয়ায় প্রতিবাদের ঝড় বইছে। সবাই এ ঘটনার সুষ্ঠু বিচার দাবি করেছেন। সেই তালিকায় রয়েছেন ঢাকাই সিনেমার জনপ্রিয় নায়ক ওমর সানিও। তিনি নাহিদ ও তার পরিবারের পক্ষ নিয়ে ফেসবুকে স্ট্যাটাস দিয়েছেন।

ওমর সানি আজ এক ফেইসবুক স্ট্যাটাসে লিখেছেন: ‘এই দায়ভার কে নেবে? আমি বলি বাংলাদেশ নেবে, নেহায়েত গরিব বলে বিচার হবে না? আমি বোনটার সাথে একমত পরিবারের সাথে একমত, কেন হবে না? রাষ্ট্রের উচিত এই পরিবারটাকে স্বাবলম্বী করে দেওয়া, এড়িয়ে যাবেন না রাষ্ট্র কারণ আমরা যে প্রজা রাষ্ট্রের।’

স্ট্যাটাসের সঙ্গে ওমর সানী দুটি ছবি দিয়েছেন। একটিতে রয়েছে দেশের জাতীয় পতাকা, অন্যটিতে নিহত নাহিদের স্ত্রী ডালিয়া সুলতানার ছবি এবং একটি মন্তব্য। সেখানে ডালিয়া বলেছেন, ‘আমরা গরিব বইলা কেউ বিচারের কথা কয় না। কিন্তু আমি ন্যয্য বিচার চাই। গরিব বইলা আমাগো বিচার থাকবো না, তা না।’

এদিকে নাহিদের মৃত্যুতে আইনের দ্বারস্থ হয়েছেন তার বাবা। বৃহস্পতিবার (২১ এপ্রিল) দুপুরে অজ্ঞাতনামা আসামি উল্লেখ করে নিউ মার্কেট থানায় একটি মামলা দায়ের করেছেন তিনি। এ মামলায় আসামি করা হয়েছে ১৫০-২০০ জনকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ