Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

চবিতে থাকছে না সেকেন্ড টাইম ভর্তি পরীক্ষার সুযোগ

চবি সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ এপ্রিল, ২০২২, ৭:২৪ পিএম

সেকেন্ড টাইম ভর্তি পরীক্ষা দেওয়ার সুযোগ থাকছে না চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে। বুধবার ভর্তি পরীক্ষার কোর কমিটির মিটিংয়ে এই সিদ্ধান্ত হয়।

বিষয়টি নিশ্চিত করেন সমাজবিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর সিরাজ উদ দৌল্লাহ। তিনি বলেন, সেকেন্ড টাইম ভর্তি পরীক্ষা আগে থেকেই বন্ধ ছিল চবিতে। তবে ইউজিসির চিঠির প্রেক্ষিতে বিষয়টি পুনরায় পর্যালোচনা করেছি আমরা। মিটিংয়ে সেকেন্ড টাইম ভর্তির সুযোগ বন্ধ রাখারই সিদ্ধান্ত হয়েছে।

তিনি আরও বলেন,যারা ২০১৯ সালে মাধ্যমিক এবং ২০২১ সালে উচ্চ মাধ্যমিক পরীক্ষায় দিয়েছে তারাই চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ২০২১-২০২২ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে। এছাড়া ভর্তি পরীক্ষার সিলেবাসও আগের মতোই থাকবে।

অন্যদিকে শিক্ষা মন্ত্রণালয় থেকে বলা হলেও এবারও গুচ্ছ পরীক্ষায় কিংবা বিভাগীয় পর্যায়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা হবেনা বলে জানিয়েছেন প্রক্টর(ভারপ্রাপ্ত) শহীদুল ইসলাম।

উল্লেখ্য এর আগে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে দ্বিতীয়বার ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করার সুযোগ রাখতে ইউজিসি থেকে চিঠি দেওয়া হয়। এছাড়া শর্ট সিলেবাসে পরীক্ষা নেওয়ার কথাও বলা হয়েছিল সেই চিঠিতে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ