Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অবশেষে মেয়ের নাম জানালেন প্রিয়াঙ্কা চোপড়া

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২১ এপ্রিল, ২০২২, ৭:১৫ পিএম

চলতি বছরের জানুয়ারিতে সারোগেসি বা গর্ভ ভাড়ার মাধ্যমে কন্যাসন্তানের মা হয়েছেন বলিউড তারকা প্রিয়াঙ্কা চোপড়া। তবে কন্যার নাম কিংবা ছবি এতদিন প্রকাশ করেননি। অবশেষে মেয়ের নাম প্রকাশ করলেন প্রিয়াঙ্কা। জানালেন, প্রথম সন্তানের নাম রেখেছেন ‘মালতি ম্যারি চোপড়া জোনাস’। হলিউডের একটি সংবাদমাধ্যম খবরটি প্রকাশ্যে এনেছে। ভারতীয় গণমাধ্যমগুলো থেকেও একই তথ্য পাওয়া গেছে।

হলিউডের এক সংবাদমাধ্যম সূত্রে খবর— প্রিয়াংকা চোপড়া তার মেয়ের নাম রেখেছেন মালতি মারি চোপড়া জোনাস। রাতে বার্থ সার্টিফিকেট হাতে এসেছে ওই সংস্থার, এমনটিই দাবি করেছেন তারা।

জানা গেছে, রাত ৮টার পর জন্ম হয় মালতি মারির। সংস্কৃত এবং লাতিন দুই শব্দ মিশিয়ে মেয়ের নাম রেখেছেন নিক-প্রিয়াংকা। সংস্কৃতে ‘মালতি’ শব্দের অর্থ হলো— এক রকম সুগন্ধযুক্ত ছোট সাদা ফুল অথবা চাঁদের আলো। অন্যদিকে মারি শব্দের অর্থ সমুদ্রকে রক্ষা করে যে নারী, মূলত ভার্জিন মেরিকে অনেক সময় এই আখ্যা দেওয়া হয়। মারি নামের সঙ্গে বাইবেলের যোগও রয়েছে। যিশুর মাতা মেরিকে ফ্রেঞ্চে ‘মারি’ বলা হয়।

যদিও আনুষ্ঠানিকভাবে মেয়ের নাম বা ছবি কোনোটাই প্রকাশ্যে আনেননি তারকা জুটি। দিনকয়েক আগেই লিলি সিংয়ের সঙ্গে তার নতুন বইয়ের প্রসঙ্গে কথা বলার সময় মেয়ের নাম উল্লেখ করতে দেখা গেছে প্রিয়াংকাকে। মা হওয়ার পর তার চিন্তাভাবনায় কেমন বদল এসেছে সে ব্যাপারে কথা বলেন পিগি চপস।

মা হওয়ার পর নিজের মধ্যে অনেক পরিবর্তন দেখতে পাচ্ছেন প্রিয়াঙ্কা। তিনি বলেছেন, ‘একজন নতুন মা হিসেবে আমি যেটা সবসময় ভাবি, তা হলো আমি কখনও আমার ইচ্ছে, ভয়, আমার বড় হয়ে ওঠা আমার শিশুর মধ্যে আসতে দেব না। আমি এটা সবসময় বিশ্বাস করি বাচ্চারা তোমার মাধ্যমে এই দুনিয়ায় এসেছে, তোমার মধ্যে থেকে নয়। এটা ভাবা কখনও উচিত না যে আমার সন্তান মানে আমি আমার মতো করে ওকে বড় করব। ওরা আপনার মাধ্যমে এলেও নিজের জায়গা তৈরি করতে এসেছে এখানে। আমার মা-বাবাও কখনও জোর করে আমার ওপর কিছু চাপিয়ে দিতে চায়নি।’

প্রসঙ্গত, মার্কিন সংগীতশিল্পী ও অভিনেতা নিক জোনাসের সঙ্গে প্রিয়াঙ্কার বিয়ে হয়েছিল ২০১৮ সালে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ