Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মাদরাসা শিক্ষার উন্নয়নে জমিয়াতুল মোদার্রেছীন অবিরাম কাজ করে যাচ্ছে

কুমিল্লায় ইফতার মাহফিলের আলোচনায় বক্তারা

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ এপ্রিল, ২০২২, ৭:০৮ পিএম | আপডেট : ৭:১৮ পিএম, ২১ এপ্রিল, ২০২২

বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন কুমিল্লা জেলা ও মহানগর শাখার উদ্যোগে আয়োজিত ইফতার মাহফিলের আলোচনায় দেশের সকল মাদরাসা শিক্ষকদের চাকরি জাতীয়করণ করার ওপর গুরুত্বারোপ করে বক্তারা বলেছেন, আজকে মাদরাসা শিক্ষকদের জীবনমানের যে উন্নয়ন আমরা দেখছি, এটা জমিয়াতুল মোদার্রেছীনের প্রাণপুরুষ মরহুম মাওলানা আবদুল মান্নান ( রহ.) এর বদৌলতে পেয়েছি। বর্তমানে ইনকিলাব সম্পাদক আলহাজ্ব এ এম এম বাহাউদ্দীনের নেতৃত্বে মাদরাসা শিক্ষকদের একমাত্র বৃহত্তম অরাজনৈতিক সংগঠন বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের মাধ্যমে মাদরাসা শিক্ষকরা এদেশে ইসলামী ভাবধারা সমুন্নত রেখেছেন। মাদরাসা শিক্ষার উন্নয়নে জমিয়াতুল মোদার্রেছীনের অবিরাম কাজ করে যাচ্ছে।

বক্তারা আরও বলেন, মাহে রমজান হচ্ছে তাকওয়া অর্জনের মাস। সেই লক্ষ্যকে সামনে রেখে জমিয়াতুল মোদার্রেছীন তাকওয়াপূর্ণ সমাজ বিনির্মাণেও কাজ করে যাচ্ছে। আজকে সমাজের রন্ধে রন্ধে নানা সমস্যা দুর্নীতি বাসা বেধেছে। একমাত্র তাকওয়া অর্জনের মাধ্যমেই এসব দূর করে সমাজে শান্তি প্রতিষ্ঠা সম্ভব।

বৃহস্পতিবার কুমিল্লা নগরীর পদুয়ারবাজার মহাসড়ক সংলগ্ন হোটেল নুরজাহানে ইফতারপূর্বক আলোচনায় বক্তারা এসব কথা বলেন।

জমিয়াতুল মোদার্রেছীন কুমিল্লা জেলা কমিটির সভাপতি আলহাজ্ব শাহ মুহাম্মদ নেছার উদ্দীন ওয়ালিউল্লাহীর (মৌকারা পীর ছাহেব) সভাপতিত্বে ইফতার মাহফিলে প্রধান মেহমানের বক্তব্য রাখেন বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন মহাসচিব আলহাজ্ব মাওলানা শাব্বির আহমদ মোমতাজী।

ইফতার আলোচনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- কুমিল্লা জেলা পরিষদের সাবেক প্রশাসক আলহাজ্ব ওমর ফারুক, কুমিল্লা শিক্ষা বোর্ডের সাবেক চেয়ারম্যান ও কুমিল্লা মহানগর কলেজের অধ্যক্ষ মো. রুহুল আমিন ভূইয়া, কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আবদুল হাই বাবলু, জমিয়াতুল মোদার্রেছীন কুমিল্লা জেলার সাধারণ সম্পাদক অধ্যক্ষ মাওলানা শাহ মুহাম্মদ মহিউদ্দিন, মহানগরের সভাপতি অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ আবদুল মতিন, সহসভাপতি আবদুল কাদের, সাংগঠনিক সম্পাদক আনম তাজুল ইসলাম, মাওলানা আনম মোখলেসুর রহমান, জমিয়াতুল মোদার্রেছীন ফেনী জেলার সাধারণ সম্পাদক নুরুল আবছার, চাঁদপুর জেলার সহসভাপতি মুফতি এইচএম আনোয়ার মোল্লা প্রমুখ।

ইফতার মাহফিলে জমিয়াতুল মোদার্রেছীনের কেন্দ্রীয় নেতৃবৃন্দ ছাড়াও কুমিল্লা জেলা ও মহানগরের সদস্যরা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ