Inqilab Logo

শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আওয়ামী লীগের কাছে নেই কারও জীবনের নিরাপত্তা : রিজভী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ এপ্রিল, ২০২২, ৫:৫৭ পিএম

ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের কাছে কারও জীবনের কোনো নিরাপত্তা নেই বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেছেন, তাদের হাতে আমাদের অসংখ্য নেতাকর্মী গুম-খুনের শিকার হয়েছেন। আজ বৃহস্পতিবার (২১ এপ্রিল) দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

গুম হওয়া পরিবারকে অর্থ সহায়তা দিতে কোরিয়া বিএনপি ও যুবদলের উদ্যোগে এই অনুষ্ঠান হয়। এসময় রিজভী বলেন, আজকে দেশে যারা বিরোধী মত পোষণ করেন তাদের পরিবারের ওপর নেমে আসে ভয়াবহ অমানবিক ও নিষ্ঠুর নির্যাতন। গুমের পরিবারে চলছে বোবা কান্না। শুধু বিরোধী দল বা মত নয়, সামগ্রিকভাবে সবকিছু গুম করেছে সরকার। সরকার ছাত্রদলের অনেক নেতাকে গুম করেছে অভিযোগ করে রিজভী বলেন, আমাদের ইলিয়াস আলী নিখোঁজ রয়েছেন। আর প্রধানমন্ত্রী বলেন তার কোনো দোষ নেই। আমরা শুধু প্রতিবাদ করলেই দোষ। আর তারা গুম করেও নির্দোষ।

রিজভী বলেন, প্রধানমন্ত্রী বলছেন, সরকার উচ্ছেদের ষড়যন্ত্র হচ্ছে। সরকার উচ্ছেদের ষড়যন্ত্র করবে কেনো? মানুষ তো দম বন্ধ করা পরিবেশে বাস করছে। তারা দমে দমে আপনার পতন চায়। সমগ্র জাতি দলমত নির্বিশেষে সবাই আপনার পতন নিশ্চিত করতে ঐক্যবদ্ধ। কারণ, মানুষ স্বস্তিতে বেঁচে থাকার জন্য তারা আপনার পতন চায়। গুমের শিকার পরিবারগুলোর পাশে থেকে সবাইকে কাজ করার জন্য যার যার অবস্থান থেকে সহায়তা দেওয়ার আহ্বান জানান রিজভী। অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বিএনপির কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরফত আলী সপু, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য তারিকুল আলম তেনজিং, আবদুস সাত্তার পাটোয়ারী, স্বেচ্ছাসেবক দলের সহ-সভাপতি ওয়াহিদ বিন ইমতিয়াজ বকুল প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রিজভী

৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ