Inqilab Logo

সোমবার, ২৭ মে ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জার্মান রাষ্ট্রদূতের বক্তব্য সঠিক নয়: মির্জা ফখরুল

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২১ এপ্রিল, ২০২২, ১:৫৭ পিএম

বিএনপি নেতাদের নিয়ে ঢাকায় নিযুক্ত জার্মান রাষ্ট্রদূত অচিম ট্রস্টার যে বক্তব্য দিয়েছেন, তা সঠিক নয় বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বৃহস্পতিবার (২১ এপ্রিল) শহীদ জিয়ার সমাধিতে ছাত্রদলের নবগঠিত আংশিক কমিটির শ্রদ্ধা জানানো শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

এর আগে, বুধবার জার্মান রাষ্ট্রদূত অচিম ট্রস্টার বলেন, বিএনপি নেতাদের সঙ্গে বৈঠকের পর আমাকে উদ্ধৃত্ত করে দলটির নেতারা গণমাধ্যমে যে কথা বলেছেন; তাতে আমরা অসন্তুষ্ট। বিএনপি কেন নির্বাচনে অংশ নেয়নি এবং নিতে চায় না, বৈঠকে সে বিষয়টি ব্যাখ্যা করেছেন দলটির নেতারা। এর বেশি কোনো আলোচনা হয়নি।

অচিম ট্রস্টার আরও বলেন, বিএনপির সঙ্গে বৈঠকে মানবাধিকার ও গণতন্ত্র নিয়ে আমরা কোনো উদ্বেগ জানাইনি। এটা নিয়ে তারা মিসকোট করেছে, সে কারণে অসন্তুষ্ট। কারও মাধ্যমে উদ্ধৃত্ত হতে চাই না।

এ বিষয়ে ফখরুল বলেন, ঢাকায় নিযুক্ত জার্মান রাষ্ট্রদূত সঠিক বলেননি। তাকে কোট করে কোনো কথা বলেনি বিএনপির প্রতিনিধি।

সরকারের সমালোচনা করে বিএনপি মহাসচিব বলেন, সরকার পরিকল্পিতভাবে দেশ থেকে গণতন্ত্র হরণ করেছে। ঢাকা কলেজের শিক্ষার্থী ও নিউমার্কেটের ব্যবসায়ীদের সংঘর্ষে প্রমাণিত দেশে কোনো সরকার নেই। এ সহিসংসতার জন্য পুলিশের নিষ্ক্রিয়তাকে দায়ী করেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মির্জা ফখরুল

২১ ফেব্রুয়ারি, ২০২৩
২০ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ