Inqilab Logo

শুক্রবার, ০৭ জুন ২০২৪, ২৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কুসিক নির্বাচনের বিষয়ে প্রাক-প্রস্তুতি নেয়া হচ্ছে

চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি

স্টাফ রিপোর্টার, কুমিল্লা থেকে : | প্রকাশের সময় : ২১ এপ্রিল, ২০২২, ১২:০৪ এএম

পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি আনোয়ার হোসেন বলেছেন, কুমিল্লা সিটি করকরপোরেশন নির্বাচন নিয়ে প্রাক-প্রস্তুতি গ্রহণ করা হচ্ছে। ইতোমধ্যে কুমিল্লার পুলিশ সুপারের সঙ্গে এ বিষয়ে আলোচনা হয়েছে। নির্বাচনী কেন্দ্রগুলোর দূরত্ব এবং এগুলো ঝুঁকিপূর্ণ কিনা, এসব তথ্য সংগ্রহ করা হচ্ছে। কেন্দ্রগুলোর অবকাঠামোগত নিরাপত্তা কেমন কিংবা বাইরে থেকে পুলিশের কোনও সাহায্য লাগবে কিনা, এই বিষয়গুলো নিয়ে কাজ করা হচ্ছে। তফসিল ঘোষণা হলে সে অনুযায়ী কাজ করা হবে। তার আগে ওয়ারেন্টভুক্ত এবং দাগী আসামিদের ধরার ক্ষেত্রে পুলিশ সচেষ্ট থাকবে। গতকাল বুধবার কুমিল্লা পুলিশ সুপার কার্যালয়ে ‹ওয়ান স্টপ সার্ভিস সেন্টার ফর পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট› উদ্বোধন শেষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

নির্বাচনকালীন সময়ে নিরাপত্তা বিঘ্নিত হবার আশঙ্কা আছে কিনা এমন পশ্নের জবাবে ডিআইজি বলেন, অতিরিক্ত পুলিশ মোতায়েন থাকবে। সাদা পোশাকে পুলিশ বেশি তৎপর থাকবে। নিরাপত্তা নিয়ে উদ্বিগ্ন হবার কিছু নেই। সাম্প্রতিক সময়ে কুমিল্লার সীমান্ত এলাকায় অপরাধ বৃদ্ধি প্রসঙ্গে তিনি বলেন, কুমিল্লার বুড়িচং-ব্রাহ্মণপাড়া সীমান্ত এলাকায় যেসব সমস্যা রয়েছে সেগুলো স্থানীয়দের সঙ্গে কথা বলে সমাধান করা হবে। শুধুমাত্র পুলিশি পাহারা দিয়ে অপরাধ কমানো সম্ভব নয়। এজন্য সাধারণ মানুষের অংশগ্রহণও দরকার আছে। এছাড়া ব্রাহ্মবাড়িয়া সীমান্ত এলাকাগুলোতেও সমস্যা আছে সেগুলো নিরসনে ইউনিয়ন পর্যায়ে গিয়ে আলোচনা করে সমাধান করা হবে। ওয়ান স্টপ সার্ভিস সেন্টার উদ্বোধনের সময় উপস্থিত ছিলেন কুমিল্লা জেলা পুলিশ সুপার ফারুক আহমেদ, সিআইডির পুলিশ সুপার রিজওয়ান আহমেদ, ইন সার্ভিস ট্রেনিং সেন্টার পুলিশ সুপার নরেশ চাকমাসহ অন্যান্য কর্মকর্তারা।
এদিকে জেলা পুলিশ অফিস জানায়, প্রবাসীদের জন্য প্রতি মাসে কুমিল্লা জেলার বিভিন্ন থানা হতে প্রচুর সংখ্যক পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট প্রদান করা হয়। যা এখন থেকে পুলিশ সুপার কার্যালয় থেকে দেওয়া হবে। ক্লিয়ারেন্স সার্টিফিকেট প্রদানের ক্ষেত্রে স্বচ্ছতা ও জবাবদিহিতা আনার লক্ষ্যে এই ওয়ান স্টপ সার্ভিস সেন্টার খোলা হয়েছে। সার্টিফিকেট প্রদানের ক্ষেত্রে নির্দিষ্ট সময় বেঁধে দেওয়া হবে এবং সময় মতো তা প্রদান করা হবে। যেকোনও জায়গা থেকে অনলাইনে আবেদন করে তা থানার পরিবর্তে ওয়ান স্টপ সেন্টার থেকে নেওয়া যাবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ