Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

জেলের জালে ১৫ কেজির ওজনের বোয়াল মাছ

প্রকাশের সময় : ১৪ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

বগুড়া অফিস : বগুড়ার ধুনট উপজেলার যমুনা নদীর শহড়াবাড়ি ঘাট এলাকায় প্রায় ১৫ কেজি ওজনের একটি বোয়াল মাছ ধরা পড়েছে। আজ সোমবার সকাল ৮টার দিকে ধুনট সদরের পৌর বাজারে মাছটি ২২ হাজার টাকায় বিক্রি হয়েছে।

পৌর বাজারের নিমাই চন্দ্র হাওলাদার জানান, রোববার দিবাগত রাতে ধুনট উপজেলার যমুনা নদীর শহড়াবাড়ি ঘাট এলাকায় বোয়াল মাছটি হারান মাঝির জালে ধরা পড়ে। সকালে মাছটি পৌর বাজারে বিক্রির জন্য আনেন তিনি।

এদিকে, সকালে বাজারে এতো বড় আকারের বোয়াল মাছ আসার খবর ছড়িয়ে পড়লে তা এক নজর দেখার জন্য মানুষের ভিড় জমে যায়। অনেকেই মাছের দরদাম করতে থাকেন। প্রথম দিকে প্রতি কেজি ২ হাজার টাকা দরে বোয়াল মাছের দাম হাকেন ৩০ হাজার টাকা। পরে দেড় হাজার টাকা কেজি দরে মাছটি ২২ হাজার টাকায় বিক্রি করা হয়।

মাছটির ক্রেতা ব্যবসায়ী কেরামত উল্লাহ বলেন, যমুনা নদীর তাজা মাছ খুবই স্বাদের হয়। তাছাড়া বড় আকারের মাছ সবসময় পাওয়া যায় না। তাই দাম একটু চড়া হলেও শখের বসে মাছটি কিনলাম।

ধুনট পৌরসভার বাজার পরিদর্শক জহুরুল ইসলাম বলেন, কয়েকদিন ধরে বাজারে বাঘাইড়, পাংগাস ও বোয়াল মাছসহ নানা জাতের মাছ উঠছে। এই মাছগুলো যমুনা নদী থেকে ধরেন জেলেরা। তবে, অন্যান্য সময়ের তুলনায় বর্তমানে যমুনায় বড় আকারের মাছ বেশি ধরা পড়ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ