Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

সৈয়দপুর রেলওয়ে কারখানায় মেরামতকৃত ট্রেনের দুইটি বগি লাইনচ্যুত

সৈয়দপুর (নীলফামারী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ এপ্রিল, ২০২২, ৭:৪৬ পিএম

নীলফামারীর সৈয়দপুর রেলওয়ে কারখানায় মেরামতকৃত ট্রেনের দুইটি বগি লাইনচ্যুত হয়েছে। ঈদে অতিরিক্ত যাত্রী পরিবহনের লক্ষ্যে সৈয়দপুর রেলওয়ে কারখানার ক্যারেজ হেবি রিপিয়ারিং (সিএইচআর) শপে বগি দুটি মেরামত শেষে ট্র্যাফিক বিভাগের হস্তান্তরের সময় এ ঘটনা ঘটে। দুর্ঘটনাকবলিত বগি দুটির মধ্যে একটি প্রথম শ্রেণির ও অপরটি শোভন চেয়ার কোচ।

আজ (২০ এপ্রিল) বুধবার বিকেল ৩টার দিকে রেলওয়ে কারখানা থেকে পার্বতীপুর যাওয়ার পথে সৈয়দপুর স্টেশনের দক্ষিণ প্রান্তে ইয়ার্ড লাইন থেকে কোচ দুটি লাইনচ্যুত হয়।
সৈয়দপুর রেলওয়ের ঊর্ধ্বতন উপ-সহ প্রকৌশলী সুলতান মৃধা জানান, ভারী বর্ষণের কারণে স্টেশনের মিটারগেজ ইয়ার্ড লাইনটি চলাচলের অনুপযোগী ছিল। ইঞ্জিনসহ তিনটি বগি নিয়ে ওই রেলপথে যাওয়ার সময় মাঝখানের শোভন চেয়ার ও প্রথম শ্রেণির দুটি বগি লাইনচ্যুত হয়েছে। বগি দুটি উদ্ধারে পার্বতীপুর থেকে উদ্ধারকারী হাইড্রোলিক টুল ভ্যান এসে উদ্ধার করা হবে বলে জানান তিনি।
সৈয়দপুর রেলওয়ে কারখানার ক্যারেজ হেবি রিপিয়ারিং শপের ইনচার্জ প্রকৌশলী মো. সোহেল রানা জানান, এই শপে শ্রমিকেরা বগি তিনটি মেরামত করে চলাচলের উপযোগী করে গড়ে তুলেছেন। অতিরিক্ত যাত্রী পরিবহনের জন্য এসব বগি ঈদে বিশেষ ট্রেনে ও বিভিন্ন মিটারগেজ লাইনে চলাচলকারী ট্রেনের সঙ্গে সংযোগ করা হবে। আজ বুধবার বিকেলে রেলওয়ের ট্রাফিক বিভাগের কাছে বগি তিনটি হস্তান্তর করার লক্ষ্যে পার্বতীপুরে পাঠানো হচ্ছিল বলে জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ